AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫৩০ অভিবাসী আটক


Ekushey Sangbad
প্রবাস ডেস্ক
০৬:২৯ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫৩০ অভিবাসী আটক

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে দেশটির অভিবাসন বিভাগ। এরই ধারাবাহিকতায় দেশটি আরও ৫৩০ জন অবৈধ অভিবাসীকে আটক করছে। যার মধ্যে ৯৪ বাংলাদেশি নাগরিক।

জানা যায়, শুক্রবার (২ ফেব্রুয়ারি) গভীর রাতে সেলাঙ্গর রাজ্যের সেরিকেম বাঙ্গান পাইকারি বাজারে অভিযান শুরু হয়। শেষ হয় শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ৬টায়।

অভিযানে জেনারেল অপারেশন ফোর্স (পিজিএ), রয়্যাল মালয়েশিয়া পুলিশ, মালয়েশিয়ান সিভিল ডিফেন্স ফোর্স (এপিএম), সেলাঙ্গর ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট (জেপিএন) এবং সুবাং সিটি কাউন্সিলও অংশ নেয়।

অভিযানে অংশ নেয়া সেলাঙ্গর অভিবাসন বিভাগের পরিচালক খায়রুল আমিনুস কামার উদ্দিন জানান, অভিযানে ৫৩০ জনের মধ্যে ৫০৪ জন পুরুষ ও ২৬ জন নারী।

এর মধ্যে ৯৪ জন বাংলাদেশি। এছাড়া ২৭৭ জন মিয়ানমারের নাগরিক, ৭২ জন ভারতের, ৩৯ জন ইন্দোনেশিয়ার, ১৫ জন নেপালের, ৯ জন শ্রীলঙ্কার, ৬ জন পাকিস্তান এবং একজন ভিয়েতনামের। আটক অভিবাসীদের বৈধ কাগজপত্র আছে কি না তা পরীক্ষা করা হবে বলে জানান খায়রুল আমিনুস।

এর আগে গত সপ্তাহে ৭ বাংলাদেশিসহ ১০৮ অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। গত ২৭ জানুয়ারি স্থানীয় সময় ভোরে কুয়ালালামপুরের পাইকারি বাজার সেলায়াংয়ে অভিযানে চালিয়ে তাদের আটক করা হয়।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!