AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃটেনের কার্ডিফের রাইট অনারেবল লর্ড মেয়র ড.বাবলিন মল্লিক এর সম্মানে নাগরিক সংবর্ধনা


Ekushey Sangbad
আজিজুল আম্বিয়া, লল্ডন
১১:২০ এএম, ৩ জুলাই, ২০২৩
বৃটেনের কার্ডিফের রাইট অনারেবল লর্ড মেয়র ড.বাবলিন মল্লিক এর সম্মানে নাগরিক সংবর্ধনা

বিপুল উৎসাহ উদ্দীপনায় ও আনন্দঘন পরিবেশে বৃটেনের ওয়েলস এর রাজধানী ঐতিহ্যবাহী কার্ডিফ কাউন্টি কাউন্সিল এর নব নির্বাচিত লর্ড মেয়র ডক্টর বাবলিন মল্লিকের সম্মানে গত রোববার কার্ডিফের সেন্ট পিটার চার্চ হলে কার্ডিফ বাংলাদেশ কমিউনিটির উদ্দ্যোগে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়।

 

সংবর্ধনা কমিটির আহব্বায়ক আব্দুল  আহাদ চৌধুরীর সভাপতিত্বে এবং যুগ্ম আহব্বায়ক আব্দুল মালিক এর উপস্থাপনায় আয়োজিত পোগ্রামে মেয়রের সম্মানার্থে মানপত্র পাঠ করেন ওয়েলসের  ইয়ুথ পার্লামেন্ট মেম্বার নব প্রজন্মের সন্তান কাহেরা শাহ, অনুষ্ঠানে অতিথি হিসেবে লর্ড মেয়র এর গর্বিত পিতা কমিউনিটি লিডার মোহাম্মদ ফিরোজ, প্রবীণ মুরব্বি কমিউনিটি নেতা  আলহাজ্ব  আব্দুল মজিদ, সাবেক ডেপুটি  লর্ড মেয়র কাউন্সিলার আলী আহমদ, কাউন্সিলার জাসমিন চৌধুরী, কাউন্সিলার সালেহ আহমদ, একাউন্টেট ফজলুল হক ফারুক, মোঃ সিরাজ আলী ,আব্দুল হান্নান শহীদুল্লাহ্, শেখ মোহাম্মদ তাহির উল্লাহ, লর্ড মেয়র এর স্বামী অধ্যাপক মল্লিক মোসাদ্দেক, তাহমিনা খান,মোহাম্মদ আনা মিয়া, এস এ রহমান মধু, আলহাজ্ব আলী আকবর, আখতারুজ্জামান কুরেশি নীপু, হারুন তালুকদার, নুরুল হক আনসারী, সাংবাদিক মোস্তফা সালেহ লিটন, গোলাম মর্তুজা, আলহাজ্ব লিয়াকত আলী,কাজি মোহাম্মদ শাহজাহান, জয়নাল উদ্দিন শিবুল, আফজাল খান মিতু, রফিকুল ইসলাম, এস আই চৌধুরী বাবলু, সেলিম আহমেদ, ইয়াছিন চৌধুরী লায়েক, আবুল কালাম মুমিন, জিল্লুল আহমদ চৌধুরী, খলিলুর রহমান, নব প্রজন্মের সন্তান আমিরা হোসেন,ও  কার্ডিফ তথা ওয়েলসের প্রথম সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর, সহ স্থানীয় কমিউনিটির বিশিষ্ট জনেরা বক্তব্য রাখেন।

 

শুরুতেই কমিউনিটি সংগঠক শেখ মোহাম্মদ আনোয়ার এর পবিত্র কোরআন তেলাওয়াতের পর পরই সংবর্ধিত মেয়রকে মহিলাদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি ক্রেষ্ট ও উপহার প্রদান করা হয়।

 

নব নির্বাচিত মেয়র কে মহিলাদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান  ডাঃ রাবেয়া খাতুন, সৈয়দা বনি কারমানি, মুক্তা উদ্দিন, শেখ জেসমিন জাহেদ,  আলেয়া আনসারী, মমতাজ বেগম, ও শর্মিলি নাজ সহ অন্যান্যরা।

 

জালালিয়া মসজিদের চেয়ারম্যান মোঃ লিলু মিয়া সহ আয়োজক কমিটির সবার ব্যাবস্থাপনায়  মধ্যাহ্ন ভোজনে সুস্বাদু খাবার পরিবেশন করা হয়েছে।

 

বক্তারা কার্ডিফ সিটি কাউন্সিলে মুসলিম ও এ্যাথনিক মাইনরিটির মধ্যে  প্রথমবারে মতো  লর্ড মেয়র  নির্বাচিত হয়ে ইতিহাস গড়ে কমিউনিটির মূখ উজ্জ্বল করায়  ড: বাবলিনকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

 

এছাড়াও বক্তারা অদূর ভবিষ্যতে বাংলাদেশী কমিউনিটি থেকে একজন পার্লমেন্ট সদস্যও পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। বক্তারা বলেন, যে দল থেকেই হোক না কেন পার্লামেন্টের সদস্য হিসেবে একজন বাংলাদেশী নমিনেশন পেলে, যদি আমরা দলমত নির্বিশেষে তার জন্য একযোগে কাজ করি তা হলে একজন পার্লামেন্ট সদস্য পাওয়া আমাদের জন্য কঠিন হবে বলে মনে হয় না। তাই আসুন আমরা এব্যাপারে চিন্তা ভাবনা শুরু করি।

 

সংবর্ধিত লর্ড মেয়র ড: বাবলিন মল্লিক কমিউনিটির সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নবপ্রজন্মের সন্তানদের বৃটিশ রাজনীতিতে আর ও সম্পৃক্ত হওয়ার আহবান জানান। এছাড়াও তিনি আগামী একবছরের উনার দায়িত্ব পালনকালে লর্ড মেয়র চ্যারিটিতে সবাইকে সহযোগিতা করার জন্য বিনীতভাবে অনুরুধ জানিয়েছেন।

 

অনুষ্ঠানে এদেশে বেড়ে ওটা নব প্রজন্মের সন্তান সহ বিপুল সংখ্যক তরুণ তরুনী সহ সমাজের বিভিন্ন শ্রেনীর নাগরিকগন উপস্থিত হয়ে অনুষ্ঠান কে আকর্ষনিয় করে তুলেন। মধ্যাহ্ন ভোজনে সুস্বাদু খাবার পরিবেশন ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠানে সফল সমাপ্তি ঘটে।

 

একুশে সংবাদ/আ.আ.প্র/জাহা

Link copied!