AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘জয় শ্রীরাম’ স্লোগানে ক্ষুব্ধ মমতা, রেগে মঞ্চেই উঠলেন না


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:৪২ পিএম, ৩০ ডিসেম্বর, ২০২২
‘জয় শ্রীরাম’ স্লোগানে ক্ষুব্ধ মমতা, রেগে মঞ্চেই উঠলেন না

কেন্দ্রীয় সরকার আয়োজিত অনুষ্ঠানে আবারও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে দেখে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার (৩০ ডিসেম্বর) হাওড়া স্টেশনে ‘বন্দে ভারত এক্সপ্রেস’র উদ্বোধনী অনুষ্ঠানে তৃণমূল সুপ্রিমোকে দেখে ‘জয় শ্রীরাম’ স্লোগান তুলেছিল একদল বিজেপি সমর্থক। এতে তিনি এতটাই ক্ষুব্ধ হন যে, শেষ পর্যন্ত মঞ্চেই ওঠেননি।

 

এদিন বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, সর্বভারতীয় বিজেপির সহ-সভাপতি দিলীপ ঘোষ। এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

 

কিন্তু অনুষ্ঠানস্থলে মমতা ব্যানার্জী উপস্থিত হতেই একদল বিজেপি সমর্থক ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে থাকে। মূলত হাওড়া স্টেশনের ২৩ নম্বর প্লাটফর্মের দিক থেকে এই স্লোগান ধেয়ে আসতে থাকে।

 

এ ঘটনায় চরম ক্ষুব্ধ হন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। এতটাই রেগে যান যে তিনি মঞ্চে উঠতেও রাজি হননি। এসময় রেলমন্ত্রী স্লোগান দেওয়া বিজেপি কর্মীদের থামানোর চেষ্টা করেন। হাতজোড় করে মুখ্যমন্ত্রীকে মঞ্চে ওঠার অনুরোধ করতেও দেখা যায় রেলমন্ত্রীকে।

 

কিন্তু মমতা সাফ জানিয়ে দেন, তিনি মঞ্চে উঠবেন না। মূল মঞ্চের পাশেই সবুজ পতাকা হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে। পরে সেখান থেকেই বক্তব্য রাখেন তিনি।

 

সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেন মমতা ব্যানার্জী। তিনি বলেন, এই মৃত্যু আপনার ব্যক্তিগত জীবনে বড় ক্ষতি। আমি ওপরওয়ালার কাছে প্রার্থনা করবো, তিনি আপনাকে শক্তি ও ভালোবাসা দিক, যেন আপনি কাজের মধ্যে দিয়ে আপনার মাকে ভালোবেসে যেতে পারেন। আপনার এই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু আমি অনুরোধ জানাবো, আপনি অনুষ্ঠান সংক্ষিপ্ত করে বিশ্রাম নেন।

 

মুখ্যমন্ত্রী আরও বলেন, আজকে খুবই ভালো লাগার একটি দিন। আজ আমার স্বপ্নের প্রকল্পগুলোর উদ্বোধন হচ্ছে।

 

অন্যদিকে প্রধানমন্ত্রী বলেন, আজ আমার পশ্চিমবঙ্গে যাওয়ার কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণে না যেতে পারায় আমি এর জন্য ক্ষমাপ্রার্থী।

 

এবারই প্রথম নয়, ‘জয় শ্রীরাম’ স্লোগান নিয়ে এর আগেও একাধিকবার ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে মমতাকে। ২০২১ সালের ২৩ জানুয়ারি কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে ভারতের অন্যতম স্বাধীনতা সংগ্রামী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী অনুষ্ঠানেও একই দৃশ্য দেখা যায়। ওই অনুষ্ঠানেও কিছু বিজেপি কর্মী-সমর্থক জয় শ্রীরাম স্লোগান দিয়ে ওঠেন। আর এরপরই ক্ষুব্ধ মমতা পোডিয়াম ছাড়েন। যদিও সৌজন্যের খাতিরে আগাগোড়া ওই মঞ্চে উপস্থিত ছিলেন মমতা।

 

একুশে সংবাদ/জ/এসএপি

Link copied!