AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জনগণের কল্যাণ হবে, এমন প্রকল্প নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৪৭ পিএম, ৫ ফেব্রুয়ারি, ২০২৪
জনগণের কল্যাণ হবে, এমন প্রকল্প নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

সচিবদের দায়িত্ব পালনে আত্মপ্রত্যয়, আত্মবিশ্বাস ও আত্নসম্মান বজায় রেখে চলার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, বাজার পরিস্থিতি মনিটরিং ও চাঁদাবাজি বন্ধে কঠোর হতে হবে।

নতুন সরকার গঠনের পর সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রথম সচিব সভা বসে। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদ সচিবসহ অন্য সচিবরা উপস্থিত ছিলেন।

সচিবদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, গণতন্ত্রের ধারা অব্যাহত রাখার জন্য এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনী ইশতেহার হবে সরকার পরিচালনার লিখিত দলিল।

১১টি অগ্রাধিকার ও ৩০০টি প্রতিশ্রুতি বাস্তবায়নে সবার সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী। প্রকল্প নেয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে। জনগণের কল্যাণে ব্যবহার হবে এমন প্রকল্প নেয়ার নির্দেশ দেন তিনি। প্রকল্পের মাধ্যমে মানুষের ভাগ্যের উন্নয়ন হবে কি না, সে অনুযায়ী প্রকল্প বাছাই করতে হবে।

সভায় নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন, কৃষি উৎপাদন ও সার ব্যবস্থাপনা, বিদ্যুৎ পরিস্থিতি এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির ওপর সর্বাধিক গুরুত্বের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দুর্নীতি দমন, প্রতিরোধ বা নিরসনের দায়িত্ব শুধু দুর্নীতি দমন কমিশনের নয়। মন্ত্রণালয় বা অধিদপ্তরের নিজস্ব ক্ষমতা, পদ্ধতি বা কৌশলের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধ সোচ্চার ও দুর্নীতি কমিয়ে আনতে হবে।

সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বলেন, আজকের সভায় সব সচিব উপস্থিত ছিলেন। সচিব পদমর্যাদায় অন্য দফতরের যারা দায়িত্বে ছিলেন, তারাও উপস্থিত ছিলেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে যে সচিব সভা হয়, সেটা নির্দিষ্ট কোনো বিষয় নিয়ে হয় না। প্রধানমন্ত্রীর কাছ থেকে আমরা প্রত্যাশার কথা ও তার নির্দেশনা শুনতে চেয়েছি।’

মাহবুব হোসেন বলেন, প্রধানমন্ত্রী আমাদের সুস্পষ্টভাবে বলেছেন, দায়িত্ব পালনে আত্মপ্রত্যয়, আত্মবিশ্বাস ও আত্মসম্মান বজায় রেখে নিজ নিজ দায়িত্ব পালন করতে।


একুশে সংবাদ/ম.ন.প্র/জাহা

 

Link copied!