AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘পররাষ্ট্রমন্ত্রী-প্রতিমন্ত্রীর নির্বাচনী প্রচার করা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৩৫ পিএম, ৩ ডিসেম্বর, ২০২৩
‘পররাষ্ট্রমন্ত্রী-প্রতিমন্ত্রীর নির্বাচনী প্রচার করা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত’

পররাষ্ট্র মন্ত্রণালয়ের গণসংযোগ বিভাগ থেকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের নির্বাচনী প্রচারণা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত বলে জানিয়েছেন মহাপরিচালক ও বিকল্প মুখপাত্র রফিকুল আলম।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলে মন্ত্রণালয়ের জনকূটনীতি বিভাগের এই পরিচালক।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর নির্বাচন কেন্দ্রিক আগাম প্রচারণার যেসব সংবাদ পাঠানো হচ্ছে, সেটি কি মন্ত্রণালয় থেকে দিচ্ছে, নাকি মন্ত্রী-প্রতিমন্ত্রীর নির্দেশে- এমন প্রশ্নের জবাবে রফিকুল আলম বলেন, তথ্য দেয়ার বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত।

এ নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) কোনো অনুমোদন নেওয়া হয়েছে কি-না, জানতে চাইলে তিনি বলেন, যেটি সবার জন্য উন্মুক্ত, তা দিতে ইসির অনুমতি নেয়ার কোনো প্রয়োজনীয়তা রয়েছে কি-না, বিষয়টি নিশ্চিত না।

এর আগে শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে নির্বাচন সংক্রান্ত একটি পোস্ট করা হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় ইসির জনসংযোগের কাজ করছে কি-না, এমন প্রশ্নে বিকল্প মুখপাত্র বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফেসবুকে বা অন্য কোনো সোশ্যাল মিডিয়াতে তথ্য শেয়ার করার পেছনে অন্যতম কারণ আমাদের বড় অডিয়েন্সকে দ্রুত রিচ আউট করা।

মন্ত্রণালয়ের এমন কার্যক্রমে নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘিত হয় কি না এসব প্রশ্ন তোলেন সাংবাদিকরা। একইসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিরোধী রাজনৈতিক দল বিএনপির বিরুদ্ধে অভিযোগের বিষয়েও প্রশ্ন উঠে। তবে সন্তোষজনক উত্তর দেননি মন্ত্রণালয়ের এই মুখপাত্র। তিনি বলেন, এসব বিষয়ে বিস্তারিত জেনে পরে জানানো হবে।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা 

Link copied!