ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

ঠিক যে বয়সে মহিলাদের চাহিদা সবচেয়ে বেশি থাকে, জানাল গবেষণা


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৫:৫৯ পিএম, ১৮ জুলাই, ২০২২
ঠিক যে বয়সে মহিলাদের চাহিদা সবচেয়ে বেশি থাকে, জানাল গবেষণা

 

বিভিন্ন গবেষণায় প্রকাশ পেয়েছে পুরুষদের তুলনায় মহিলাদের যৌন চাহিদা বেশি থাকে। কিন্তু কোন বয়সে মহিলাদের যৌন চাহিদা সর্বাধিক থাকে, সম্প্রতি এক গবেষণায় এই বিষয়ে চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে।

 

টেক্সাস ইউনিভার্সিটি বিভিন্ন বয়সের মহিলাদের নিয়ে একটি সমীক্ষা চালিয়েছে। সেই সমীক্ষায় দেখা গিয়েছে কোন বয়সে মহিলাদের যৌন চাহিদা কেমন থাকে।

 

সমীক্ষায় দেখা গিয়েছে, ২৭ থেকে ৪৫ বছর বয়সী মহিলাদের মধ্যে যৌন চাহিদা মারাত্মক বেশি থাকে। এই বয়সেই বেশিরভাগ মহিলা বিবাহিত হন। সঙ্গীর প্রতি যৌন চাহিদার টান এই সময়ে বাড়তে থাকে নারীদের।

 

অন্যদিকে, দাবি করা হয়েছে ৫০ এর পর থেকে একটু একটু করে যৌন চাহিদা কমতে থাকে নারীদের। কিন্তু ২৭ এর পর থেকেই প্রবল যৌন আকাঙ্খা বাড়ে নারীদের।

 

গবেষণায় বলা হয়েছে, এই সময়েই মূলত সঙ্গীর প্রতি নারীদের যৌন চাহিদা মেটানোর ইচ্ছা বেশি থাকে। স্বামী কিংবা পার্টনারের প্রতি এই বয়সেই মহিলারা বেশি আষক্ত হয়ে পড়েন।

 

গবেষণায় দাবি, পুরুষদের যৌন চাহিদা যখন কমতে থাকে, তখনই বয়স অনুযায়ী নারীদের যৌন চাহিদা বৃদ্ধি পায়। ফলে সেই সময়ে সঙ্গিনীকে সন্তুষ্ট রাখাই পুরুষদের প্রধান কাজের মধ্যে একটি এসে পড়ে।

 

অন্যদিকে, পুরষদের ক্ষেত্রে ৩০ বছরের পর থেকেই একটু একটু করে যৌন চাহিদা কমতে থাকে। ৪৫ থেকে ৫০ এর পরে সেটা আরও বেশি পরিমাণে কমতে থাকে।

 

একুশে সংবাদ.কম/আ.ব.জা.হা