AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে চাকরির সুযোগ


Ekushey Sangbad
চাকরি ডেস্ক
০৬:০৫ পিএম, ৫ মে, ২০২৪
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে চাকরির সুযোগ

একাধিক পদে নিয়োগ দিচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। নিয়োগের আবেদনশেষ হচ্ছে মঙ্গলবার (৭ মে)। এই মন্ত্রণালয়ে পাঁচ ক্যাটাগরির পদে ১৩ থেকে ২০তম গ্রেডে ১৯ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের দ্রুত অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৫ (স্থায়ী)
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ৪৫ শব্দ ও ইংরেজিতে ৭০ শব্দ থাকতে হবে এবং মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। এ বিষয়ে সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সনদপত্র থাকতে হবে। বাংলায় ২৫, ইংরেজিতে ২৫, গণিতে ২০ এবং সাধারণজ্ঞানে ২০ নম্বরসহ মোট ৯০ নম্বরের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০–২৬,৫৯০ টাকা (গ্রেড–১৩)

পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ২ (অস্থায়ী)
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। বাংলায় ২০, ইংরেজিতে ২০, গণিতে ২০ এবং কম্পিউটার–বিষয়ক সাধারণ জ্ঞানে ৩০ নম্বরসহ মোট ৯০ নম্বরের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ২ (অস্থায়ী)
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে। বাংলায় ২৫, ইংরেজিতে ২৫, গণিতে ২০ এবং সাধারণ জ্ঞানে ২০ নম্বরসহ মোট ৯০ নম্বরের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ৫ (স্থায়ী)
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বাংলায় ১০, ইংরেজিতে ১০, গণিতে ১০ এবং সাধারণ জ্ঞানে ১০ নম্বরসহ মোট ৪০ নম্বরের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ৫ (অস্থায়ী)
বেতন: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ

বয়সসীমা: সাধারণ প্রার্থী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনির ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন ফি: ১ থেকে ৩ নম্বর পদের জন্য টেলিটক সার্ভিস চার্জসহ ২২৩ টাকা এবং ৪ ও ৫ নম্বর পদের জন্য সার্ভিস চার্জসহ ১১২ টাকা জমা দিতে হবে।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা আবেদন করতে ও বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে ক্লিক করুন এখানে

আবেদনের শেষ সময়: ৭ মে ২০২৪


একুশে সংবাদ/এস কে  

Link copied!