AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২৬ মামলা জেতার পর জানা গেল আইনজীবী ভুয়া!


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৫:৪৫ পিএম, ১৫ অক্টোবর, ২০২৩
২৬ মামলা জেতার পর জানা গেল আইনজীবী ভুয়া!

ভুয়া আইনজীবী হয়েও ২৬টি মামলায় জিতেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত গোমর ফাঁস হওয়ার পর পুলিশ ওই কথিত আইনজীবীকে গ্রেপ্তার করেছে। এমন ঘটনা ঘটেছে কেনিয়াতে।

নাইজেরিয়াভিত্তিক সংবাদমাধ্যম নাইজেরিয়া ট্রিবিউনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ব্রায়ান মুয়েন্ডা নামের অভিযুক্ত ওই ব্যক্তি নিজেকে কেনিয়া হাইকোর্টের একজন আইনজীবী হিসেবে পরিচয় দিতেন। তিনি ম্যাজিস্ট্রেট আদালত, আদালতের আপিল বিভাগ, ও হাইকোর্টে মামলা লড়েছেন। তবে কখনোই বিচারকরা তার যোগ্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করেননি।

সম্প্রতি এক আইনজীবী ব্রায়ানের নামে অভিযোগ দিলে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে নাইরোবির ব্র্যাঞ্চ অব দ্য ল সোসাইটি অব কেনিয়ার পক্ষ থেকে এক্সে দেওয়া এক পোস্টে বলা হয়, ব্রায়ান মুয়েন্ডা কেনিয়া হাইকোর্টের কোনো অ্যাডভোকেট না। সোসাইটির রেকর্ডে তাঁর নাম নেই।

এ ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন কেনিয়ার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

একটি জরুরি বৈঠকের পর কেনিয়ার ল সোসাইটি জানিয়েছে যে, ব্রায়ান অবৈধভাবে তাদের পোর্টালে প্রবেশ করে নিজের ছবি ও  পেশাগত প্রোফাইল আপলোড করেছিল। অভিযুক্ত ব্যক্তির নামের সঙ্গে আরেক আইনজীবীর নামের মিল থাকায় এমনটি করা গেছে।

এদিকে ভুক্তভোগী ওই আইনজীবী কেনিয়ার ল সোসাইটির পোর্টালে ঢুকতে না পারায় সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দেন।  পরে কেনিয়ার আইটি বিভাগ গত ২৮ সেপ্টেম্বর তদন্ত করে দেখতে পারে যে, পোর্টালে তথ্য থাকলেও ওই ব্যক্তি সিস্টেমে ঢুকতে পারছেন না। আর সেখানে দেওয়া ইমেইলটিও ভুক্তভোগী ব্যক্তির না।


একুশে সংবাদ/এসআর

Link copied!