AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেসেঞ্জারে আসছে এআই প্রযুক্তি


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০১:৫০ পিএম, ৭ অক্টোবর, ২০২৩
মেসেঞ্জারে আসছে এআই প্রযুক্তি

ফেসবুকে মেসেজিং প্ল্যাটফর্ম মেসেঞ্জারে এআই প্রযুক্তি ব্যবহারের ঘোষণা দিয়েছে মূল মালিকানা প্রতিষ্ঠান মেটা।ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, মেসেঞ্জারে খুব দ্রুতই যোগ হচ্ছে নানা এআই চ্যাটবট। এসব চ্যাটবটের মাধ্যমে গ্রাহকরা নানা সমস্যার সমাধান, উপদেশ এবং বিনোদন নিতে পারবেন।


সম্প্রতি এ বিষয়ে মেটার প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বলেন, চ্যাটবট নিয়ে পুরোদমে কাজ চলছে। এ বছরটিকে এআইর বছর উল্লেখ করে তিনি বলেন, মেটার অধীন আনা প্রথম চ্যাটবটের নাম হবে মেটা এআই। গ্রাহকরা মেসেঞ্জারের মাধ্যমেই মেটা এআইর সঙ্গে চ্যাট করতে পারবেন।


জাকারবার্গ বলেন, প্রশ্ন-উত্তরসহ বিনোদনের সব মাধ্যম থাকবে চ্যাটবটগুলোতে। কোনো ফ্যান তার সেলিব্রেটি নিয়ে জানতে চাইলে সরাসরি তার চ্যাটবটকে প্রশ্ন করে তাৎক্ষণিক উত্তর জেনে নিতে পারবেন। যদিও এটি সত্যিকারের সেলিব্রেটি নয়, কিন্তু ভার্চুয়াল দুনিয়ায় অনেকটা সেলিব্রেটিদের চ্যাটবোটগুলো সায়েন্স ফিকশনের ক্লোনের মতো কাজ করবে।


তিনি বলেন, এখনও বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজ বাকি। আপাতত চ্যাটবটের সীমাবদ্ধতা দূর করতে এবং গ্রাহকরা যাতে সাবলীলভাবে এসব বটের সঙ্গে চ্যাট করতে পারেন সেটি নিশ্চিতে কাজ করছে মেটা। শুরুতে যুক্তরাষ্ট্রের বাজারে মেসেঞ্জারে এই নতুন আপডেট মিলবে। পরে ধীরে ধীরে এ সুবিধার আওতাধীন হবে সব গ্রাহক।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!