ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ফোনের ব্যাটারি ব্যাকআপ ভাল পেতে যা করবেন


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৬:৫২ পিএম, ২৬ নভেম্বর, ২০২২
ফোনের ব্যাটারি ব্যাকআপ ভাল পেতে যা করবেন

বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা, সেই সাথে বাড়ছে স্মার্টফোনের ব্যবহার। এখন সবার হাতে থাকা স্মার্টফোনের ভালো ব্যাটারি  সবাই প্রত্যাশা করেন। তবে বিভিন্ন অ্যাপস ব্যবহারের কারণে দ্রুতই ফুরিয়ে যায় আপনার স্মার্টফোনের চার্জ।

 

আবার কখনও কখনও চার্জ দেওয়ার পর একদমই চার্জ থাকে না ফোনে। অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারীকেই এ ধরনের বিড়ম্বনার মুখোমুখি হতে হয়। তবে ফোনের ব্যাটারি ব্যাকআপ দীর্ঘসময় পেতে যে কাজগুলো করতে পারেন।

 

লোকাল চার্জার ব্যবহার না করা-

ফোনের ব্যাটারি ব্যাকআপ ভাল পেতে লোকাল চার্জার ব্যবহার থেকে বিরত থাকুন। এতে স্মার্টফোনের ব্যাটারির পাওয়ার কমতে থাকে।ক্রমাগত এই কাজ করতে থাকলে ব্যাটারির বড় ধরনের ক্ষতি হয়। নষ্ট হয়ে যেতে পারে ফোনের মাদার বোর্ডও।তাই ব্যাটারি ব্যাকআপ ভালো পেতে লোকাল চার্জার ব্যবহার থেকে বিরত থাকুন।

 

বারবার ফোন চার্জ করা-

অনেককেই বেশির ভাগ সময় বাড়ির বাইরে থাকতে হয় বলে সুযোগ পেলেই মোবাইল ফোনে চার্জ দিতে থাকেন। বারবার চার্জ দেওয়ার ফলে ব্যাটারিতে প্রেসার পড়ে। তাই ফোনের ব্যাটারি লেভেল ৩০ শতাংশ হলে ফোন চার্জ করতে পারেন। এতে আপনার ব্যাটারি ব্যাকআপ ভালো থাকবে।

 

ফাস্ট চার্জার ব্যবহার না করা-

দ্রুত চার্জের আশায় আমরা অনেকেই ফাস্ট চার্জার ব্যবহার করে থাকি। কিন্তু এতে অনেক সময়ই ব্যাটারি ব্যাকআপ কম হয়। যা ব্যাটারিকে ড্যামেজ করে দিতে পারে।

 

একুশে সংবাদ.কম/আট/জাহাঙ্গীর