ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

যে কারণের টুইটার কর্মী ছাঁটাই করছে


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০২:০২ পিএম, ৫ নভেম্বর, ২০২২
যে কারণের টুইটার কর্মী ছাঁটাই করছে

টুইটারের কর্মী ছাঁটাইয়ের কারণ হিসেবে ইলন মাস্ক বলেন, প্রতিদিন টুইটার অন্তত ৪০ লাখ ডলারের ক্ষতির মুখোমুখি হচ্ছে। তাই কর্মী ছাঁটাই না করে কোনো উপায় ছিল না বলে জানা তিনি।

 

টুইটারের অভ্যন্তরীণ এক নথি থেকে জানা গেছে, প্রতিষ্ঠানটি প্রায় ৫০ শতাংশ কর্মীকে ছাঁটাই করেছে। সে ক্ষেত্রে প্রায় সাড়ে ৭ হাজার কর্মীর মধ্যে সাড়ে ৩ হাজারে বেশি কর্মীকে ছাঁটাই করা হয়েছে।

 

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, টুইটারের এমন সিদ্ধান্ত নিয়ে সমালোচনা চলছে সর্বত্র। এমনকি টুইটারের চাকরিচ্যুত অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। আবার অনেকে আক্ষেপও প্রকাশ করেছেন। চাকরিচ্যুত হওয়াদের মধ্যে একজন হলেন টুইটারের পাবলিক পলিসি বিভাগের যুক্তরাষ্ট্র ও কানাডা অনুবিভাগের পরিচালক মিশেল অস্টিন। তিনি বলেছেন, “ঘুম থেকে জেগেই দেখি টুইটারের সাথে আমার কাজ করার সময় শেষ হয়ে গেছে। আমার হৃদয় ভেঙে গেছে। আমিও বাদ পড়াদের তালিকায় পড়েছি।”

 

এর আগে শুক্রবার ইলন মাস্ক এক টুইটে বলেছেন, ‘টুইটারের কর্মী ছাঁটাইয়ের বিষয়টি নিয়ে বলতে গেলে বলতে হয়, দুর্ভাগ্যজনকভাবে আর কোনো উপায় নেই। কারণ, আমাদের কোম্পানি প্রতিদিন প্রায় ৪০ লাখ ডলার ক্ষতির মুখোমুখি হচ্ছে।’ এ বিষয়ে এটিই টুইটারের প্রধান নির্বাহীর প্রথম মন্তব্য।

 

এদিকে ইলন মাস্ক টুইটার কেনার পর থেকে একের পর এক বিতর্ক তৈরি হচ্ছে। এরই মধ্যে টুইটারে নিষিদ্ধ অনেককে অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হয়েছে। প্রতিক্রিয়ায় জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফক্সওয়াগন টুইটারে বিজ্ঞাপন স্থগিত করেছে। জেনারেল মোটরস, জেনারেল মিলসের মতো কোম্পানিও এমন পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত দিয়েছে।

 

শুক্রবার সকালে এ নিয়ে টুইট করেন ইলন মাস্ক। বিজ্ঞাপনদাতাদের ওপর অধিকারকর্মীদের চাপের কারণেই টুইটারের রাজস্ব ব্যাপকভাবে কমে যাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

 

মাস্ক লিখেন, ‘একেবারে যা তা অবস্থা! তারা (নাগরিক অধিকার গোষ্ঠীগুলো) আমেরিকায় বাক্স্বাধীনতা ধ্বংসের চেষ্টা করছে।’

 

একুশে সংবাদ.কম/ইট/জাহাঙ্গীর