ঢাকা মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

বাজেট ফ্রেন্ডলি দামে পাওয়া যাবে Poco F4 5G


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৬:২৬ পিএম, ১০ আগস্ট, ২০২২
বাজেট ফ্রেন্ডলি দামে পাওয়া যাবে Poco F4 5G

 

আজকাল দেশের প্রতিটা মানুষের হাতেই স্মার্টফোন দেখা যায়। তাদের হাতের স্মার্টফোনটি দামী হোক বা কম দামি তাতে কিছু আসে যায় না। সবাই চায় ফোনের ভাল পারফরমেন্স। এরই মধ্যে Poco ইন্ডিয়ান বাজারে নিয়ে আসলো বাজেট ফ্রেন্ডলি নতুন ফোন Poco F4 5G। দাম ৩০ হাজার টাকার ভিতর।

 

 

দেখে নেওয়া যাক Poco F4 5G-র খুঁটিনাটি

 

ডিজাইন

Poco F4 5G বেশ প্রিমিয়াম কোয়ালিটির স্মার্টফোন, অন্তত ডিজাইনের দিক থেকে তো বটেই। এর গ্লাস বডি প্যানেল ফোনটাকে যথেষ্টই নজরকাড়া করে তুলেছে প্রতিযোগীদের মডেলের মাঝে। ওজনও বেশ ঠিকঠাক- ধরে থাকলে হাতে ব্যথা করবে না। পাঞ্চ হোল টপওয়ালা ফোনের ফ্রন্ট নিয়েও অভিযোগের কোনও জায়গা নেই।

 

ডিসপ্লে

এবার আসা যাক ডিসপ্লে-র ব্যাপারে। ৬.৬৭ ইঞ্চি এমোলেট ডিসপ্লে, ফুল এইচডি+ রেজোলিউশন, ১২০ এইচজেড রিফ্রেশ রেট, এইচডিআর১০+ আর ডলবি ভিশন- সব মিলিয়ে এই দামের মধ্যে যে সব ফোন পাওয়া যায়, তাদের মধ্যে ডিসপ্লের দিক থেকে একেই সেরা বলা হচ্ছে। ৯০০ নিটস পিক ব্রাইটনেসের জন্য আউটডোরেও ডিসপ্লে দেখায় কোনও অসুবিধা হবে না, সঙ্গে স্ক্রিনের সুরক্ষার জন্য রয়েছে করনিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন।

 

পারফরমেন্স

স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট হালে দেশের বাজারে বেশ জনপ্রিয়, ফলে এদিক থেকেও Poco F4 5G গ্রাহকের মন জয় করবে। ৮০০ সিরিজ এসওসি নিয়েও গ্রাহকদের তরফ থেকে কোনও অসন্তোষ প্রকাশ পাওয়ার জায়গা নেই। তাই বলা হচ্ছে, ফোনের হার্ডওয়ার নিয়ে কোনও অভিযোগ করা যাবে না।

 

গেম খেলা থেকে শুরু করে একাধিক কাজ- সব কিছুই মসৃণ ভাবে সামাল দেবে এই ফোন। একটানা ব্যবহার করে গেলেও ৬ ঘণ্টা চার্জ থাকবে ফোনে। আজকাল সব স্মার্টফোনে চার্জার থাকছে না, তবে এর ৬৭ ডবলু চার্জার ব্যাটারি কমে এলেও দ্রুত তা পুনরুদ্ধারে সাহায্য করবে।

 

ক্যামেরা

এই জায়গায় এসে কিন্তু Poco F4 5G নিয়ে কিছু প্রশ্ন উঠতে পারে। আউটডোরে এর ক্যামেরা কোয়ালিটি তুখোড়, কিন্তু ইনডোরে বা যখন আলো কমে আসবে, তখন ছবি তোলার ক্ষেত্রে সমস্যা তৈরি করবে। এক্ষেত্রে এর ক্যামেরা সেন্সর খুব একটা ভাল পারফরমেন্স দেবে না। আরও দু'টো সেন্সর থাকলেও তাদের পারফরমেন্স একেবারেই প্রাথমিক মানের।

 

তাহলে কি এই ফোন নেওয়া যায়?

পারফরমেন্স, ডিজাইন, ফাস্ট চার্জিং, ব্যাটারি লাইফ- এসব নিয়ে Poco F4 5G বেশ ঠিকঠাক ফোন, প্রত্যাশার চেয়েও বেশি বলাই যায়! তবে ভাল ক্যামেরা দরকার হলে এই ফোন কিনে ঠকতে হবে!

 

একুশে সংবাদ.কম/জা.হা