AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রোতাদের জন্য রাজিবের ১০ মৌলিক গান


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১২:৩৪ এএম, ৭ জানুয়ারি, ২০২৪
শ্রোতাদের জন্য রাজিবের ১০ মৌলিক গান

বাংলাদেশের খ্যাতিমান লোককবি কল্পতরু ভট্টাচার্যের সন্তান রাজীব ভট্টাচার্য খুব শীঘ্রই ১০টি মৌলিক গান  নিয়ে হাজির হচ্ছেন শ্রোতাদের মাঝে। বাংলাদেশ ও কলকাতার সুরকার ও তাঁদের সংগীতায়োজনে নতুন  ১০টি মেলোডি গানের সম্ভার নিয়ে আসছেন তিনি।

আধুনিক, ব্যান্ড ও ফোক গানে বিটিভির তালিকাভুক্ত এই শিল্পী গানের তালিম নিয়েছেন ওস্তাদ নীরদ বরণ বড়ুয়া ও খন্দকার নুরুল আলমের কাছে। তাই তার গানে শাস্ত্রীয় সঙ্গীতের ছোঁয়া পাওয়া যায়। তিনি আমেরিকার বিভিন্ন প্রদেশে গান গেয়ে সুনাম কুড়িয়েছেন ইতিমধ্যে। এরই মধ্যে তার ইউরোপে কনসার্ট হওয়ার কথা । তারই প্রস্তুতিতে এখন ব্যস্ত শিল্পী।

ইতিমধ্যে শিল্পী রাজীব ‍‍`তুমি বড় স্বার্থপর‍‍`, ‍‍`আকাশ নীলা ‍‍`, ‍‍`ফেরারী স্বপ্ন‍‍` মিক্স অ্যালবামসহ বাসুদেব ঘোষের সুর ও সংগীতে প্রখ্যাত শিল্পী নচিকেতা, সুবীর নন্দী, প্রিয়াঙ্কা গোপ ও সুদেষ্ণা গাঙ্গুলি‍‍`র সাথে ‍‍`ঝরাপাতা‍‍` নামক অ্যালবাম এ গেয়েছেন।

গত বছর ঈদের বিশেষ নাটক ‍‍`ঘুন পোকার গল্প‍‍` এ রাজীব এর গাওয়া ‍‍`আমি আবার সবুজ হবো ‍‍` টাইটেল গান হিসেবে প্রচারিত হয় এবং শ্রোতাপ্রিয় হয়। গানটির কথা লিখেছেন সুজন মজুমদার এবং সুর করেছেন উত্তম কুমার দত্ত।

২০০৬ সালে ক্লোজ আপ ওয়ান এ অংশগ্রহণ করে বিচারকদের দৃষ্টি আকর্ষণ করেন রাজীব। এরই মধ্যে মিডিয়া জার্নালিস্ট ফোরাম অ্যাওয়ার্ড, ঢাকা অ্যাওয়ার্ড, সমকাল সম্মাননা, ফোবানা ইউএসএ অ্যাওয়ার্ড,  সুবীর নন্দী, এন্ড্রু কিশোর ও আয়ুব বাচ্চু স্মৃতি পদক তার ঝুলিতে এসেছে।

বর্তমানে তিনি প্রখ্যাত সুরকার শেখ সাদী খান ও ফুয়াদ নাসের বাবুর সুরে গাওয়া গানের ভিডিও নির্মাণে ব্যস্ত রয়েছেন আর পাশাপাশি তার নতুন ১০ টি মৌলিক গানের কম্পোজিশনে মনোনিবেশ করেছেন যা কিছুদিনের মধ্যেই শ্রোতাদের কাছে পৌঁছে যাবে। প্রতিটি গান মনে দাগ কাটবে।

Link copied!