AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিষিদ্ধ হলেও বক্স অফিসে সাড়া ফেলল ‘দ্য কেরালা স্টোরি’


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৭:৩৬ পিএম, ১০ মে, ২০২৩
নিষিদ্ধ হলেও বক্স অফিসে সাড়া ফেলল ‘দ্য কেরালা স্টোরি’

সুদীপ্ত সেন পরিচালিত আলোচিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’। গত ৫ মে ভারতের ২ হাজার পর্দায় মুক্তি পেয়েছে বিতর্কিত এই সিনেমা। তামিল নাড়ুর পর সিনেমাটি পশ্চিমবঙ্গে নিষিদ্ধ করা হয়েছে। ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত হিন্দি সিনেমার ওপেনিংয়ের তালিকায় সবার শীর্ষে রয়েছে ‘পাঠান’। আর এ তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। মুক্তির প্রথম দিনে ভালো সাড়া ফেলে এটি। তারপর থেকে এ ধারাবাহিকতা বজায় রেখেছে।

 

বলি মুভি রিভিউজ ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, গত শুক্রবার শুধু ভারতে সিনেমাটি আয় করে ৮.০৩ কোটি রুপি, শনিবার ১৩ কোটি রুপি, রোববার ১৬.৪ কোটি, সোমবার ১০.০৪ কোটি, মঙ্গলবার ১১.১৪ কোটি রুপি। পাঁচ দিনে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ৫৮.৬১ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় ৭৭ কোটি ৩৮ লাখ টাকার বেশি।

 

সিনেমাটির ট্রেইলার মুক্তির পরই বিতর্ক গভীরভাবে দানা বাঁধে। অভিযোগ, কেরালা থেকে ৩২ হাজার নারী নিখোঁজ, যারা পরবর্তীতে জঙ্গিগোষ্ঠী আইসিসে যোগ দেন। এ সিনেমা মুক্তি পেলে কেরালায় ধর্ম নিরপেক্ষ পরিবেশ নষ্ট হতে পারে বলে মনে করেন রাজ্যটির মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এজন্য কেরালা সরকার এবং কংগ্রেসের পক্ষ থেকেও এ রাজ্যে সিনেমা মুক্তি না দেওয়ার আহ্বান জানানো হয়। পরবর্তীতে এটি আদালতে গড়ায়। কিন্তু আদালত এ মামলা খারিজ করে দেন।

 

সিনেমাটির মুক্তি উপলক্ষে তামিলনাড়ুতে সংঘর্ষের মতো ঘটনা ঘটতে পারে বলে মনে করেছিলেন ভারতীয় গোয়েন্দা বাহিনী। এজন্য এ রাজ্যে বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়। তবে সংঘর্ষের মতো কোনো ঘটনার খবর এখনো পাওয়া যায়নি। পশ্চিমবঙ্গেও এমন আশঙ্কা করলেও বাস্তবে তা দেখা যায়নি।

 

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন সিনেমাটির প্রযোজক বিপুল অম্রুতলাল শাহ।

 

বাঙালি পরিচালক সুদীপ্তর দাবি- সিনেমাটিতে কেরালা কিংবা মুসলিমদের বিরুদ্ধে কোনো প্রসঙ্গ নেই। তাদের নিশানায় শুধু সন্ত্রাসবাদীরা আছেন। 

 

‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আদা শর্মা, যোগিতা বিহানি, সোনিয়া বালানি, সিদ্ধি আদানি।

 

 একুশে সংবাদ.কম/আ/বি.এস

Link copied!