AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শুরু হচ্ছে ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি’র  দ্বি-বার্ষিক নির্বাচন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৫৫ পিএম, ১ ফেব্রুয়ারি, ২০২১
শুরু হচ্ছে ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি’র  দ্বি-বার্ষিক নির্বাচন

চলচ্চিত্রপাড়ায় চলছে  উৎসবমুখর পরিবেশ, কারণ আগামী ২ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে চলচ্চিত্র নির্মাতাদের সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি’র দ্বি-বার্ষিক নির্বাচন।  ২০১৯-২০ সালের কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ২৫ ডিসেম্বর। সম্প্রতি পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় এই ঘোষণা দেওয়া হয়।

ঘোষণার পর থেকেই চলচ্চিত্রপাড়ায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সেখানে পরিচালকদের আনাগোনা বেড়েছে। পোস্টার, ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে গোটা এফডিসি। কারা আসছেন এবার পরিচালক নেতা হয়ে? এমন প্রশ্নই এখন ঘুরছে অন্যান্য পরিচালক, শিল্পী ও কলাকুশলীদের মনে।

বিদায়ী কমিটিতে সভাপতির দায়িত্ব পালন করেছেন পরিচালক মুশফিকুর রহমান গুলজার। মহাসচিব পদে ছিলেন বদিউল আলম খোকন। এবারের নির্বাচনে তারা কেউই প্রার্থী হচ্ছেন না।

এ ব্যাপারে বদিউল আলম খোকন বলেন, ‘গঠনতন্ত্র মোতাবেক আমরা দুজন সভাপতি ও মহাসচিব পদে নির্বাচন করতে পারবো না। তবে এর বাইরে কয়েকটি পদে নির্বাচন করার সুযোগ ছিল আমাদের। কিন্তু আমি আর গুলজার ভাই আগামী নির্বাচনে কোনো পদেই নির্বাচন করছি না।’

এর অর্থ হলো নতুন সভাপতি, মহাসচিব পেতে যাচ্ছে  পরিচালক সমিতি। এতে সভাপতি-মহাসচিব পদে লড়বেন কাজী হায়াৎ ও অলিক। একই প্যানেলে প্রার্থী হয়ে নির্বাচন করবেন তারা। অর্থাৎ জিতলে দুজনেই জিতবেন।

বরাবরের মতো এ বছরও বিএফডিসির চত্বরেই অনুষ্ঠিত হবে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন। সেখানে প্রধান নির্বাচন কমিশনানের দায়িত্ব পালন করবেন নির্মাতা ও চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু। তার সঙ্গে আরও দুই কমিশনার হিসেবে থাকবেন আ স ম শফিকুর রহমান ও ডি এইচ নিশান।

সর্বশেষ ২০১৯ সালের ২৫ জানুয়ারি পরিচালক সমিতির নির্বাচন অনু্ষ্ঠিত হয়। সেখানে মুশফিকুর রহমান গুলজার ও বদিউল আলম খোকন প্যানেল জয়ী হয়। এর আগে ২০১৭-১৮ মেয়াদেও তারা দায়িত্ব পালন করেন। পর পর দুই মেয়াদে নেতৃত্ব দেওয়ায় এবার তাদের একই পদে নির্বাচন করার সুযোগ নেই।


একুশে সংবাদ/ঢ/আ

Link copied!