AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছা দূত হলেন তাহসান খান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:০৫ পিএম, ২ জানুয়ারি, ২০২১
জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছা দূত হলেন তাহসান খান

বাংলাদেশে ইউএনএইচসিআর তথা জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনারের শুভেচ্ছা দূত হলেন গায়ক-অভিনেতা তাহসান খান।  সংস্থার পক্ষ থেকে খবরটি জানানো হয়েছে।

সারা বিশ্বে ইউএনএইচসিআরে ৩০ জন শুভেচ্ছা দূত রয়েছেন। তারা শরণার্থীদের অবস্থা ও সংস্থাটির কাজ তুলে ধরেন।

২০১৯ সাল থেকে শরণার্থী বিষয়ক হাইকমিশনারের সঙ্গে যুক্ত হন তাহসান। তিনি কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। বিশ্ব শরণার্থী দিবস ও অন্যান্য আয়োজনে তিনি সংস্থাটির সঙ্গে কাজ করেছেন। এ মানবিক কাজের মাধ্যমে তিনি শরণার্থীদের সঙ্গে একাধিকবার তার সাক্ষাৎ হয়েছে, তাদের শিকড় চ্যুতি বেদনা গভীরভাবে বুঝতে পেয়েছেন।

তাহসান জানান, ইউএনএইচসিআর সারা বিশ্বের লাখো লাখো শরণার্থী ও বাস্তুচ্যুত মানুষের পাশে রয়েছে। সেই সংস্থার সঙ্গে সংযুক্তিতে সম্মানিতবোধ করছেন তিনি।

আরও বলেন, মোট জনসংখ্যার এক শতাংশেরও বেশি অর্থাৎ পৃথিবীর প্রতি ৯৭ জন মানুষের একজন লড়াই ও নির্যাতনের কারণে বাস্তুচ্যুত। ৯৯ শতাংশ সুবিধাভোগী অংশের একজন হিসেবে আমি তাদের কণ্ঠকে তুলে ধরাকে নৈতিক বাধ্যবাধকতা থেকে সমর্থন করি।

বাংলাদেশে ইউএনএইচসিআর’র প্রতিনিধি স্টিভেন করলিস বলেন, তাহসান সংস্থার শুভেচ্ছা দূত হতে সম্মত হওয়ায় আমরা সম্মানিতবোধ করছি।

আরও বলেন, তাহসান শুধু মেধাবী গায়ক-অভিনেতাই নয়, শরণার্থীদের সমর্থক ও একজন অসাধারণ মানুষও।

শরণার্থী ও জোরপূর্বক বাস্তুচ্যুত মানুষের সমর্থনে ইউএনএইচসিআর বিভিন্ন ক্ষেত্রে প্রভাবশালী ব্যক্তিকে শুভেচ্ছা দূত হিসেবে নিযুক্ত করে। তারা নানান ধরনের প্রচারণায় অংশ নেন।

বর্তমানে নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা ৯ লাখের মতো রোহিঙ্গা জনগোষ্ঠী বাংলাদেশে রয়েছে। ইতিমধ্যে জাতিসংঘের শুভেচ্ছা দূত হিসেবে এ শিবিরে অ্যাঞ্জেলিনা জোলি থেকে প্রিয়াঙ্কা চোপড়ার মতো সেলিব্রিটিরা সফর করেছেন।

একুশে সংবাদ/বানি/এআরএম

Link copied!