ঢাকা বুধবার, ২০ জানুয়ারি, ২০২১, ৭ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

কঙ্গনাকে বয়কটের ডাক পাঞ্জাবি তারকাদের


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০১:৩৭ পিএম, ডিসেম্বর ২, ২০২০
কঙ্গনাকে বয়কটের ডাক পাঞ্জাবি তারকাদের

এবার একজোট হয়ে কঙ্গনা রানাউতকে বয়কটের দাবি তুললেন পঞ্জাবের তারকারা। কৃষি আইনের বিরুদ্ধে সারা দেশজুড়ে পথে নেমেছেন কৃষকেরা। সম্প্রতি পাশ হওয়া নয়া কৃষি আইন বাতিলের দাবিতে ‘দিল্লি চলো’ আন্দোলন শুরু হয়েছে। 

ভারতজুড়ে কৃষকদের বিক্ষোভ এবং বিরোধী দলগুলোর অনুরোধ উপেক্ষা করে গত ২৭ সেপ্টেম্বর কৃষি সংস্কারসংক্রান্ত বিতর্কিত তিনটি বিল পাস হয়। 

এর পর থেকে কৃষি আইনটি বাতিলের দাবিতে ধারাবাহিকভাবে আন্দোলন করে আসছেন দেশটির কৃষকরা। সম্প্রতি দাবি আদায়ে ‘দিল্লি চলো’ আন্দোলন শুরু করেছেন দেশটির কৃষকরা। 

আন্দোলনে পাঞ্জাব ও হরিয়ানাসহ বিভিন্ন রাজ্যের কৃষকরা যোগ দিয়েছেন। তাদের স্লোগানে কাঁপছে দিল্লির রাজপথ। 

কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে পাঞ্জাবের তারকারা ঝড় তুলেছেন নেটদুনিয়ায়। সেখানে তারা ‘বিজেপি সমর্থক’ কঙ্গনাকে বয়কটের ডাক দিয়েছেন। 

কারণ কৃষি আইন পাস হওয়ার পর ভারতজুড়ে প্রতিবাদ শুরু হলে সেই প্রতিবাদকে ‘দেশদ্রোহিতা’ বলে মন্তব্য করেছিলেন কঙ্গনা।

সম্প্রতি ‘দিল্লি চলো’ আন্দোলন নিয়ে ফের কটাক্ষ করেছেন এই বলিউড অভিনেত্রী। তিনি লিখেছেন– ‘লজ্জা... কৃষকের নামে যে যার আখের গোছাচ্ছে। আশা করি, দেশদ্রোহীরা যাতে সুযোগ নিতে না পারে, সেদিকে খেয়াল রাখবে আমাদের সরকার। তার ফলে শাহিনবাগের মতো আরও একটা হিংসার সূত্রপাত ঘটবে না আশা করি। রক্তলোভীদের দল ও টুকরে গ্যাংকে তাদের স্বার্থসিদ্ধি করার থেকে আটকানো উচিত।’ 

এ ছাড়া তিনি শাহিনবাগখ্যাত ৮২ বছরের বৃদ্ধা বিলকিসকে নিয়ে একটি পোস্ট দেন। যেখানে তিনি দাবি করেন, বিলকিস এই আন্দোলনেও হাঁটছেন। ১০০ টাকার বিনিময়ে নাকি বিভিন্ন প্রতিবাদে তাদের রাস্তায় নামানো হয়।

পাল্টা জবাবে অভিনেত্রী শরগুন মেহতা লিখলেন– ‘যেভাবে আপনি নিজের বক্তব্য পেশ করতে পারেন, তাদেরও সেটুকু অধিকার রয়েছে। পার্থক্য এটুকুই যে, আপনি কোনো কারণ ছাড়াই কথা বলেন। অন্যদিকে আমাদের কৃষক বন্ধুরা নিজেদের অধিকারের জন্য মুখ খোলেন।’

কঙ্গনার টুইটটিকে ‘ধান্দাবাজ’ বলে মন্তব্য করেছেন মডেল, অভিনেত্রী, গায়িকা হিমাংশী খুরানা। তার ভাষ্য, মানুষকে প্রভাবিত করার জন্য এভাবে লিখেছেন কঙ্গনা। এমনকি বৃদ্ধা বিলকিসকে নিয়েও কঙ্গনা যা লিখেছেন, সেটিকে ভুয়া তথ্য বলে দাবি করেন খুরানা।সূত্র: আনন্দবাজার

একুশে সংবাদ /আর/এস