AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২৮ হাজার শিক্ষক নিয়োগের অনুমতি চাইলো এনটিআরসিএ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৩৩ পিএম, ৭ আগস্ট, ২০২৩
২৮ হাজার শিক্ষক নিয়োগের অনুমতি চাইলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ২৮ হাজার শিক্ষক নিয়োগে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে অনুমতি চেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

 

সোমবার (৭ আগস্ট) সকালে এনটিআরসিএর সদস্য এস এম মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, মন্ত্রণালয় অনুমোদন দিলে প্রার্থীদের নিয়োগে চূড়ান্ত সুপারিশ করা হবে।

 

এস এম মাসুদুর রহমান বলেন, ‘কিছু ভি-রোল (পুলিশ ভেরিফিকেশন) ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই প্রার্থীদের চূড়ান্ত সুপারিশের অনুমতি চাওয়া হয়েছে।’

 

তিনি বলেন, ‘একজন প্রার্থীর রিটের রুলের কারণে চূড়ান্ত সুপারিশ নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়েছে। কবে চূড়ান্ত সুপারিশ করতে পারবো, তা অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সলিসিডারের মতামত পাওয়ার পর বলা যাবে।’

 

এদিকে সারাদেশে ৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়। তবে ভি-রোল ফরম পূরণ শেষে ২৮ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত অনুমোদন চাওয়া হয়েছে।

 

পাশাপাশি ৯০০ জন প্রার্থীকে ভি-রোল ফরম পূরণের জন্য আগামী ১০ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছে। ১০ আগস্টের মধ্যে যারা ভি-রোল ফরম পূরণ করে জমা দেবেন না, তাদের চূড়ান্তভাবে সুপারিশ করা হবে না।

 

একুশে সংবাদ/এএপি

Link copied!