ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:২৫ পিএম, ১৪ নভেম্বর, ২০২২
ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা

ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার (১৫ নভেম্বর) থেকে নতুন এ সময়সূচি কার্যকর হবে। ঘোষিত সূচি অনুযায়ী ব্যাংক লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। আর লেনদেন ও লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম পরিচালিত হবে বিকেল ৫টা পর্যন্ত।

 

নতুন সময়সূচি শুধু ব্যাংক নয়, ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের লেনদেনের ক্ষেত্রেও বলবৎ হবে।

 

রবিবার (১৩ নভেম্বর) বীমা খাতের জন্য নতুন সময়সূচি ঘোষণা করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এতে বলা হয়েছে, সরকারি সিদ্ধান্ত ও ব্যাংক সময়ের সঙ্গে সঙ্গতি রেখে আইডিআরএ এবং সব বিমা কোম্পানির অফিস সময়সূচি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৫ নভেম্বর থেকে সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত নির্ধারণ করা হলো।

 

গত ৩১ অক্টোবর মন্ত্রিসভার বৈঠকে শীত উপলক্ষে নতুন সময়সূচি অনুমোদন দেওয়া হয়। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, শীত চলে আসায় আগামী ১৫ নভেম্বর থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

 

এর আগে, ২৩ আগস্ট থেকে বিদ্যুৎ সাশ্রয়ে অফিসের প্রচলিত সূচিতে পরিবর্তন আনা হয়। নতুন সময় নির্ধারণ করা হয় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

 

একুশে সংবাদ/আর.টি/পলাশ