ঢাকা রবিবার, ০৫ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শাহজালাল ইসলামী ব্যাংক পারপেচ্যুয়াল বন্ডের আবেদন শুরু হচ্ছে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩০ পিএম, ১৮ নভেম্বর, ২০২১
শাহজালাল ইসলামী ব্যাংক পারপেচ্যুয়াল বন্ডের আবেদন শুরু হচ্ছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজালাল ইসলামী ব্যাংক পারপেচ্যুয়াল বন্ডের আবেদনের তারিখ নির্ধারণ করা হয়েছে। বন্ডটিতে আবেদন শুরু হবে আগামী ২১ নভেম্বর। চলবে আগামী ২ ডিসেম্বর পর্যন্ত। এ তথ্য জানা গেছে ডিএসই সূত্রে।

এর আগে গত ৫ সেপ্টেম্বর ব্যাংকটির বন্ড ইস্যুর অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ব্যাংকটির ৫০০ কোটি টাকার আনসিকিউর্ড, কন্টিজেন্ট-কনভার্টেবল, ফুল্লি পেইড আপ, নন-কিউমিলেটিভ, ব্যাসেল-III কমপ্লেইন্ট পারপেচ্যুয়াল বন্ড অনুমোদন করেছে বিএসইসি।

বিএসইসি সূত্র জানায়, বন্ডটির ৪৫০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এবং অবশিষ্ট ৫০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ৫ হাজার টাকা। বন্ডটির কুপন হার ৬% থেকে ১০% যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, ট্রাস্ট, সংগঠন স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়েগাকারী এবং সাধারণ বিনিয়োগকারীদের অনুকুলে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে শাহজালাল ইসলামী ব্যাংকের এডিশনাল টায়ার -I মূলধনের ভিত্তি শক্তিশালী করবে। প্রাইভেট প্লেসমেন্টের ক্ষেত্রে এই বন্ডের ন্যুনতম সাবস্ক্রিপশন ৫ কোটি টাকা এবং সাধারণ বিনিয়োগকারীদের জন্য এই বন্ডের ন্যুনতম সাবস্ক্রিশন ৫ হাজার টাকা।

এই বন্ডের ট্রাস্টি এমটিবি ক্যাপিটাল এবং ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ইসলামী ব্যাংক ক্যাপিটাল ম্যানেজমেন্ট এবং ইউসিবি ইনভেস্টমেন্ট।

একুশে সংবাদ/অ/তাশা