AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বদলগাছীতে ভূয়া এনজিও চেয়ারম্যান সহ গ্রেফতার ৩


Ekushey Sangbad
বদলগাছী প্রতিনিধি, নওগাঁ
০৭:৩৩ পিএম, ৭ মার্চ, ২০২৩
বদলগাছীতে ভূয়া এনজিও চেয়ারম্যান সহ গ্রেফতার ৩

নওগাঁর বদলগাছীতে ভূয়া এনজিও, দ্বীপগঞ্জ বৌদ্ধ বিহার সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর চেয়ারম্যান ও ম্যানেজারসহ ০৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫।

 

র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মোঃ মাসুদ রানা এর নেতৃত্বে ০৭ মার্চ ভোর পৌনে ৫ টার সময় নওগাঁ জোলার বদলগাছী থানাধীন বিলাশবাড়ী এলাকা হতে প্রতারণার মাধ্যমে গ্রাহকের বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎকারী ভূয়া এনজিও, দ্বীপগঞ্জ বৌদ্ধ বিহার সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর বিভিন্ন নথিপত্রসহ প্রতারক চক্রের সদস্য  বিলাশবাড়ি ইউপি’র সাবেক চেয়ারম্যান ১। মোঃ এমরান হোসেন খান রতন (৪৮), পিতা-মৃত ইয়াছিন আলী, সাং-বলরামপুর, ২। মোঃ আবু সাঈদ নাজমুল (৪৪), পিতা- মোঃ আফছার আলী, ৩। মোঃ শহিদুল ইসলাম (৫০), পিতা মৃত হাছির উদ্দিন, উভয় সাং-হলুদ বিহার, সর্ব  থানা-বদলগাছী, জেলা-নওগাঁদেরকে গ্রেফতার করা হয়।

 

র‌্যাব কর্মকর্তা জানান, সাম্প্রতিক সময়ে গ্রামীণ উপকণ্ঠে বিপুল সংখ্যক জাল ও অননুমোদিত এনজিও গড়ে উঠেছে। মাঠকর্মীরা স্থানীয় জনগণকে তাদের অর্থ বিনিয়োগ বা এনজিও থেকে ঋণ নিতে উসকানি দেয়। কিন্তু সময়ের সাথে সাথে অর্থের অপব্যবহার হয়ে এবং ভোক্তারা সর্বস্ব হারিয়ে ফেলেন। যেহেতু গ্রাহকরা এনজিওতে ফাঁকা চেক জমা দিয়েছেন, এনজিও কর্মীদের ব্লাকমেইলিংয়ের কারণে তারা কোনও আইনি পদক্ষেপ নিতে পারে না। এই বিষয়ে বেশ কিছু মিডিয়ার লেখালেখির সাক্ষী এবং ভুক্তভোগীদের কাছ থেকে অসংখ্য অভিযোগ পাওয়া যায়। যার প্রেক্ষিতে র‌্যাব ক্যাম্পের একটি চৌকশ দল দ্বারা একটি পুঙ্খানুপুঙ্খ ছায়া তদন্ত করা হয়েছে। অভিযুক্ত ভুয়া এনজিও, দীপগঞ্জ বৌদ্ধবিহার সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর বিরুদ্ধে প্রায় ৩৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এই বিষয়ে সমস্ত তথ্য সংগ্রহ করে অপারেশন টিম অভিযান পরিচালনা করে এবং বিপুল সংখ্যক উপযুক্ত প্রমাণ সহ তাদের গ্রেফতার করে। পরবর্তীতে ভূক্তভোগীরা বাদী হয়ে নওগাঁ জেলার বাদলগাছী থানায় গ্রেফতারকৃত আসামীগণের বিরুদ্ধে প্রতারনা মামলা দায়ের করেন।

 

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহা. আতিয়ার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

 

একুশে সংবাদ.কম/ফি.হো/বি.এস

Link copied!