AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মসজিদের জায়গা নিয়ে সংঘর্ষ, আহত ৩০


মসজিদের জায়গা নিয়ে সংঘর্ষ, আহত ৩০

সিলেট সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার স্বরসতীপুর গ্রামে মসজিদের টাকা ও জায়গা দখল নিয়ে সংঘর্ষ উভয় পক্ষের ৩০ জন আহত হয়েছেন। গুরুতর আহত ১৩ জনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলা জয়শ্রী ইউনিয়নের স্বরসতীপুর গ্রামের জামে মসজিদের ফান্ডের টাকা ও জায়গা দখল নিয়ে দুই পক্ষের লোকজনের মধ্য দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল।

বৃহস্পতিবার (২১ মার্চ) সন্ধ্যায় তারাবি নামাজের পরে উভয় পক্ষের লোকজনের মধ্যে শুরুতে কথা কাটাকাটি হয়। পরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ১৩ জন টেটাবিদ্ধ হয়। তাদেরকে ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়ার পরে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গুরুতর আহত গোলাম মাওলার ছেলে তুষার বলেন, মসজিদ ফান্ডের টাকা ও জায়গা দখলের প্রতিবাদ করায় তাদের ওপর হামলা হয়েছে। স্বরসতীপুর গ্রামের তিনটি প্রভাবশালী চক্র মসজিদের ৫ লাখ টাকা ও জায়গা দখল করে আত্মসাৎ করে। তাতে প্রতিবাদ করলে সাধারণ গ্রামবাসীর ওপর হামলা করে তিন পক্ষের লোকজন।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শামসুদ্দোহা জানান, মসজিদের টাকা ও জায়গা দখল করে নেয়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। এ ব্যাপারে পুলিশ আইনি ব্যবস্থা নিচ্ছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!