AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে প্রশাসনের বিশেষ অভিযান


পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে প্রশাসনের বিশেষ অভিযান

আসন্ন পবিত্র রমজান মাসে সাধারণ মানুষ যাতে পণ্য সঠিক দামে কিনতে পারে সে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো. আজিজুর রহমান।

রোববার (৩ মার্চ) সকালে এক সাক্ষাতকারে গণমাধ্যমকর্মীদের এ কথা বলেন ইউএনও।

কালীগঞ্জ বাজারে বিভিন্ন মালামাল ক্রয় করতে আসা ক্রেতাদের কাছে জানতে চাইলে একাধিক ক্রেতা জানান, কয়েকদিন পরেই পবিত্র রমজান শুরু হচ্ছে। সুতরাং ধর্মীয় দৃষ্টিভঙ্গি থেকেও প্রতিটি মানুষের উচিত সবাই যাতে স্বাচ্ছন্দ্যে ইবাদত—বন্দেগি করতে পারে সেজন্য দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের ক্ষেত্রে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখা।

রোববার দুপুর দুইটায় কালীগঞ্জ বাজারে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষন আইন২০০৯ এর ধারায় আনন্দ চন্দ্র দাসকে এক হাজার টাকা, রতন চন্দ্র সাহাকে দশ হাজার টাক এবং ধুমপান ও তামাকজাত পণ্য নিয়ন্ত্রণ আইন ২০০৫ এর ধারায় পলাশ ষ্টোরের মালিক প্রদীপ সাহাকে ৫ হাজার টাকাসহ মোট ষোল হাজার জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট উম্মে হাফসা নাদিয়া। এসময় বেঞ্চ সহকারী মাহবুব আলম ও কালীগঞ্জ থানা পুলিশ ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগীতা করেন।

এ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মো.আজিজুর রহমান জানান, মাসিক আইনশৃঙ্খলা সভায় বিশেষ আলোচনার মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনী ও ব্যবসায়ীদেরকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।

সারাদেশের ন্যায় উপজেলা প্রশাসন ইতোমধ্যে কিছু পরিকল্পনা গ্রহণ করেছে। রমজান শুরু হওয়ার আগে থেকেই সেই কাজটি শুরু করা হয়েছে। দ্রব্যের মূল্য নিয়ন্ত্রনে বিশেষ বাজার মনিটরিং ও ভ্রাম্যমান আদালত অভিযান অব্যাহত রয়েছে।


একুশে সংবাদ/ও.ফ.প্র/জাহা
 

Link copied!