AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে হিম উৎসবে উদ্যোক্তাদের মিলনমেলা


Ekushey Sangbad
সনত চক্রবর্ত্তী, ফরিদপুর জেলা প্রতিনিধি
১০:৫৫ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
ফরিদপুরে হিম উৎসবে উদ্যোক্তাদের মিলনমেলা

ফরিদপুর শহরের অম্বিকা মেমোরিয়াল প্রাঙ্গণে শুরু হয়েছে তিন দিনব্যাপী হিম উৎসব। 

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) বিকেলে শহরের অম্বিকা মেমোরিয়াল প্রাঙ্গণে ওয়ার্কহলিক ফরিদপুরিয়ানের আয়োজনে তৃতীয়বারের মতো তিন দিনব্যাপী হিম উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। উদ্বোধন শেষে বিভিন্ন স্টল ঘুরে দেখেন জেলা প্রশাসক।

তিন দিনব্যাপী এবারের উৎসবে থাকছে জেলার ক্ষুদ্র উদ্যোক্তাদের নিজ হাতে তৈরি বিভিন্ন সামগ্রী। জেলার সকল উদ্যোক্তাদের এক কাতারে আনতেই এ উৎসবের আয়োজন। বছরজুড়ে উদ্যোক্তারা অনলাইনে পণ্য বিক্রি করে থাকেন। এছাড়াও থাকছে মঞ্চে কবিতা আবৃত্তি, গান পরিবেশনসহ লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

তিন দিনব্যাপী হিম উৎসবে নিজ হাতে তৈরি বাহারি পণ্যের পসরা বসিয়েছেন উদ্যোক্তারা। ৩৫ টি স্টলে তারা তাদের তৈরি পণ্য উপস্থাপন করছেন।

নারী উদ্যোক্তা উপমা দত্ত জানান, হিম উৎসবে জেলার নারী ও পুরুষ উদ্যোক্তারা তাদের নিজ হাতে তৈরি পণ্য নিয়ে মেলায় স্টল দিয়েছেন। সারা বছরই এ উদ্যোক্তারা অনলাইনে তাদের পণ্য বিক্রি করে থাকেন। এ উৎসবে সবাইকে একত্র করতেই এ উদ্যোগ। পিঠা পুলি, কুটির শিল্প, পোশাক, মাটির গহনাসহ বিভিন্ন ধরনের পণ্য স্টলে রয়েছে। প্রথম দিনেই ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে।

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, ‘উদ্যোক্তাদের সব ধরনের সহযোগিতা করবে জেলা প্রশাসন। যারা ইতিমধ্যেই উদ্যোক্তা হয়েছেন তাদের ব্যবসা প্রসারে সহযোগিতা চাইলে আমরা সহযোগিতা করবো। এছাড়া নতুন কেউ যদি উদ্যোক্তা হতে চান তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করলে সব ধরনের সহযোগিতা করা হবে।’

তিনি তরুণ-তরুণীদের উদ্দেশ্যে বলেন, অনেকেই সামান্য বেতনের জন্য চাকরির পেছনে ছোটেন। তারা যদি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হয়, তাহলে তারা কিন্তু দ্রুতই একটা অবস্থানে যেতে পারে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!