AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্দেশ উপেক্ষা করে কৃষি জমিতে তৈরি করা অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল প্রশাসন


Ekushey Sangbad
হাটহাজারী, চট্টগ্রাম প্রতিনিধি,
০৪:৪১ পিএম, ২৪ ডিসেম্বর, ২০২৩
নির্দেশ উপেক্ষা করে কৃষি জমিতে তৈরি করা অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল প্রশাসন

হাটহাজারীতে ভ্রাম্যমান আদালতের নির্দেশ উপেক্ষা করে কৃষি জমিতে অবৈধ উপায়ে তৈরী করা স্থাপনা গুঁড়িয়ে দিয়েছেন উপজেলা প্রশাসন।

রোববার (২৪ ডিসেম্বর) সকালের দিকে ভ্রাম্যমাণ আদালতের  নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী ভূমি আবু রায়হান এর নেতৃত্বে ৮নং মেখল ইউনিয়নের জান আলী চৌধুরী বাড়ীর সামনে উত্তর মেখল এলাকায় এ অভিযান চালানো হয়।

জানা যায়, চলতি বছরের ২১ অক্টোবর শনিবার হাটহাজারীর ইছাপুর বাজারের পশ্চিমে ৮নং মেখল ইউনিয়নের জান আলী চৌধুরী বাড়ীর সামনে উত্তর মেখল এলাকার সড়কের পাশে অবস্থিত বিশাল আয়তনের কৃষি জমিতে বালু ভরাট করে স্থাপনা নির্মাণের অভিযোগ পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম মশিউজ্জামান।

অভিযানে ভরাট কাজে জড়িত উপজেলার উত্তর মেখল এলাকার ফখরুল ইসলামকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ২ লাখ টাকা জরিমানা করা হয়। একইসাথে ভরাটকৃত বালু সেখান থেকে ২৪ ঘন্টার মধ্যে অপসারণ করে কৃষি জমিটিকে পূর্বের অবস্থায় ফিরিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়েছিল। অথচ এক মাস যেতে না যেতেই এ আদেশ উপেক্ষা করে পুনরায় স্থাপনা নির্মাণ শুরু করেন ফখরুল ইসলাম। ইতিমধ্যে সেখানে একপাশে ৮০% দেয়াল তৈরী করে ফেলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দেয়া আদেশ অমান্য করে পুনরায় নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে এমন খবর পেয়ে উপজেলা প্রশাসন রবিবার সকালের দিকে পুনরায় অভিযান চালান। এসময় কৃষি জমি ধংস করে অবৈধ উপায়ে তৈরী করা দেয়াল / স্থাপনা গুঁড়িয়ে দেন উপজেলা প্রশাসন। অভিযান পরিচালনার সময় মডেল থানা পুলিশের একটি টিম সাথে থেকে সহযোগিতা করেন।

জানতে চাইলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার ভূমি আবু রায়হান ঘটনার সত্যতা স্বীকার করে এ প্রতিবেদক কে জানান,  “কৃষি জমি সুরক্ষা ও নিরাপদ মহাসড়ক নিশ্চিত করতে জেলা প্রশাসক স্যারের নির্দেশনা রয়েছে। সে মোতাবেক হাটহাজারীতে বিভিন্ন সময় মাইকিং করা হয়েছে ও আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। ওই অভিযানটিও তার অংশ এবং কৃষি জমি সুরক্ষা ও মহাসড়ক নিরাপদ রাখতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


একুশে সংবাদ/আ.ন.প্র/জাহা

Link copied!