AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

থানচিতে বিজিবি’র আয়োজনে শান্তিচুক্তি দিবস পালিত


থানচিতে বিজিবি’র আয়োজনে শান্তিচুক্তি দিবস পালিত

শান্তিচুক্তি স্বাক্ষরের ২৬তম বর্ষপূর্তি উদযাপনে উপলক্ষ্যে বান্দরবানে থানচিতে উৎসবমূখর পরিবেশের বিভিন্ন কর্মসূচী‍‍`র মাধ্যমে দিবসটি পালিত হয়েছে।

শনিবার (২রা ডিসেম্বর) সকালে ঐতিহাসিক শান্তিচুক্তি দিবস উপলক্ষে বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) আয়োজনে র্র্যালী শেষে পারিজাত মাঠের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শান্তিচুক্তি স্বাক্ষরিত দিবস পালিত অনুষ্ঠানে মেডিক্যাল ক্যাম্পেইন এর মাধ্যমে ১শত ৫০ জন দুস্থদের বিনামূল্যে ফ্রি চিকিৎসার ঔষুধ সামগ্রী বিতরণসহ ২শত ৫০টি পরিবারের মধ্যে শীতবস্ত্র ও মশারী বিতরণ করা হয়েছে।

দিবসটি উপলক্ষে মতবিনিময় আলোচনা সভা অনুষ্ঠানে বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ তৈমুর হাসান খাঁন (পিএসি, এসি) বলেন, ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ও জনসংহতি সমিতির মধ্যে স্বাক্ষরিত হয় বহু প্রতিক্ষিত পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি। শান্তিচুক্তি স্বাক্ষরিত দিবসের প্রতি বছরের ন্যায় এবছরেও দিবসটি উৎসবমূখর পরিবেশের যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে পালিত হয়েছে।

তিনি আরো বলেন, বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) প্রতিষ্ঠালগ্ন হতে বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব রক্ষা, দুর্গম পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা, পাহাড়ী-বাঙ্গালী সম্প্রীতি সম্পর্ক ও উন্নয়নসহ অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষা, অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাস দমন ও মাদক নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শান্তিচুক্তি দিবস উদযাপন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপ-অধিনায়ক আদনান, সহকারী পরিচালক দেলোয়ার, ব্যাটালিয়নের কর্মকর্তাগণ, জুনিয়র কর্মকর্তা, থানচি প্রেসক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা (অনুপম), সাবেক ইউপি চেয়ারম্যান ও কেঙ্গু মৌজা হেডম্যান ক্যসাউ মারমা, থাইক্ষ্যং মৌজা হেডম্যান মংপ্রু মারমা, সেকদু মৌজা হেডম্যান বাথোয়াইচিং মারমা। এছাড়াও ইউপি‍‍`র মেম্বার অংসিংম্যা মারমা, মেম্বার সজল কর্মকার, কারবারীবৃন্দ, প্রিন্ট মিডিয়ার সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!