AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কেন্দুয়ায় ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি হামলার প্রতিবাদে বিক্ষোভ


কেন্দুয়ায় ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি হামলার প্রতিবাদে বিক্ষোভ

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান যুদ্ধে ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি হামলার প্রতিবাদে কেন্দুয়ায় বিক্ষোভ সমাবেশ করেছে ওলামা পরিষদের উদ্যোগে সর্বস্তরের জনগণ।

 

মঙ্গলবার (১৭ অক্টোবর) জোহর বাদ কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সকলের হাতে ব্যানার ও বিভিন্ন প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে সমাবেশ করতে দেখা যায় সকলকে।

 

সমাবেশের পূর্বে আলেম ওলামা সহ শতশত তৌহিদি জনগণ কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে বিক্ষোভ সমাবেশ করেন।

 

কেন্দুয়া উপজেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ বলেন, ইসরায়েল ফিলিস্তিন ইস্যু আজ নতুন নয়। একজন মুসলমান হিসেবে আমাদের উচিত এর পিছনের ইতিহাস জানা। কিন্তু আমরা তা জানার চেষ্টা করিনা। ইসরায়েল মুসলমানদের ভূমি দখল করে রেখেছে। যেখানে বিশ্ব মোড়লরা তাদের পক্ষ নিচ্ছে।

 

নির্বাহী সভাপতি মাওলানা আব্দুন নুর ফারুক বলেন, ইসরায়েল রাষ্ট্রের নেপথ্যে বড় ভূমিকা রাখছে পশ্চিমা সাম্রাজ্যবাদী আমেরিকা। ফিলিস্তিনের মানুষের নির্বিচারে হত্যার জবাব চাই। জাতিসংঘ ও বিশ্ব বিবেকের জবাব দিতে হবে।

 

সাধারণ সম্পাদক মাওলানা হারুন অর রশিদ ফারুকী বলেন পৃথিবীর যে প্রান্তে মুসলমানরা নির্যাতিত হবে সেখানেই আমাদের মুসলমানদের উচিত প্রতিরোধ গড়ে তুলা। ফিলিস্তিনিদের শুধু হত্যা করাই হচ্ছে, নারী ও শিশুদের নৃশংসতার সাথে মেরে ফেলা হচ্ছে ইসরায়েল কর্তৃক।

 

এ সময় সকলেই নারায়ে তাকবির, আল্লাহু আকবার, বিশ্বের মুসলিম, এক হও এক হও, ফিলিস্তিনে গণহত্যা বন্ধ কর করতে হবে, গাজায় মানুষ মরে জাতিসংঘ কি করে, আমার ভাই মরলো কেন জাতিসংঘ জবাব দে, জায়নবাদ, সাম্রাজ্যবাদ রুখে দাড়াও ছাত্র সমাজ,উই আর উইথ - প্যালেস্টাইন, ফ্রি ফ্রি - প্যালেস্টাইন ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। পরবর্তীতে ফিলিস্তিনের মুক্তিকামী ও নিপীড়িত জনগণের সমবেদনা জ্ঞাপন এর মাধ্যমে বিক্ষোভ সমাবেশ শেষ করেন।

 

বিক্ষোভ সমাবেশ শেষে ফিলিস্তিনিদের শান্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

একুশে সংবাদ/আ.গ.প্র/জাহা

Link copied!