AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুনামগঞ্জে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অপসারনের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সুনামগঞ্জ
০৬:১৪ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০২৩
সুনামগঞ্জে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অপসারনের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের সুনামধন্য প্রাচীনতম বিদ্যাপীঠ মুরারি চাঁদ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পবিত্র ভুষন তালুকদারকে শারীরিকভাবে লাঞ্চিত করে জোরপূর্বক পদ থেকে সরিয়ে দেয়ার প্রতিবাদে এবং ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হেকিমের নিয়োগ বাণিজ্যের প্রক্রিয়াসহ ম্যানেজিং কমিটি বাতিলের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে মুরারি চাঁদ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে বিভিন্ন এলাকা থেকে প্রতিষ্ঠানের প্রাক্তন ও নবীন শিক্ষার্থীসহ,ম্যানেজিং কমিটির সদস্যসহ এলাকার লোকজন অংশগ্রহণ করেন।

 

প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থী রূপম তালুকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, স্কুল পরিচালনা কমিটির সদস্য ডা: বাদল বর্মন, প্রাক্তন শিক্ষার্থী ও সাংবাদিক দ্বিপাল ভট্রাচার্য্য,ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মতিন মিয়া, স্কুলের প্রাক্তন শিক্ষার্থী ও ইউনিয়ন কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক বাবলু দাস, প্রাক্তন শিক্ষার্থী সবুজ মিয়া,মহিবুর রহমান, পিনাক তালুকদার প্রমুখ।

 

বক্তারা বলেন, ২০২২ সালের ২২ নভেম্বর মাসে সিন্ডিকেটের মাধ্যমে তৈরি হওয়া ম্যানেজিং কমিটি গঠন করে কমিটির স্বশিক্ষিত সভাপতি ইউপি সদস্য আব্দুল হেকিমের নেতৃত্বে একটি চক্র নীতিমালা লংঘন করে তার নির্দেশে ম্যানেজিং কমিটির মোট ৮ সদস্যর মধ্যে ৫জন মিলে গত পহেলা সেপ্টেম্বর প্রতিষ্ঠানের প্রবীন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পবিত্র ভূষণ তালুকদারকে জিম্মি করে পদ থেকে জোরপূর্বক অপসারণ করা হয়। সেই জায়গাতে অন্যায়ভাবে বিদ্যালয়ের সরকারী শিক্ষক সঞ্জীবন রায়কে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়ায় ফোসেঁ উঠেন শিক্ষার্থীরা। কমিটির সভাপতি নীতিমালা না মেনেই নিয়োগ বানিজ্যে করার পায়ঁতারার অংশ হিসেবে এই বিদ্যালয়ে বিভিন্ন পদে বেশ কয়েকজন নিয়োগ দেয়ার প্রক্রিয়া করতে চাইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পবিত্র ভূষন তালুকদার এতে বাধা প্রধান করার কারণেতাকে জোরপূর্বক অপসারন করা হয় বলে তারা দাবী করেন।

 

প্রবীন শিক্ষক পবিত্র ভূষন তালুকদারকে স্বপদে পূনরায় বহাল করে এবং ম্যানেজিং কমিটি বাতিলসহ নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে নীতিমালা অনুসরণ করেই স্কুলের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে সরকারের শিক্ষামন্ত্রী এবং প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন শিক্ষার্থীরা।

 

একুশে সংবাদ/ক.শ.প্র/জাহা

Link copied!