AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভূমিহীন-গৃহহীনমুক্ত হলো নওগাঁর সাতটি উপজেলা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, নওগাঁ
০৪:০১ পিএম, ৯ আগস্ট, ২০২৩
ভূমিহীন-গৃহহীনমুক্ত হলো নওগাঁর সাতটি উপজেলা

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে আজ বুধবার গণভবন থেকে বিটিভি‍‍`র মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ২২হাজার ১শত ১টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে পুনর্বাসন কর্মসূচির আওতায় ২শতাংশ খাস জমিসহ গৃহ প্রদান কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 

প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধন শেষে নওগাঁ জেলায় ২০২টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের নতুন ঘরের চাবি ও কাগজপত্রাদি হস্তান্তর করা হয়। 

 

এরমধ্যে সদর উপজেলার ১৩০টি, আত্রাই উপজেলার ৪৫টি এবং বদলগাছি উপজেলায় রয়েছে ২৭টি ঘর। একই সঙ্গে প্রধানমন্ত্রী সারা দেশর সঙ্গে হালনাগাদ নিরূপিত ভূমিহীন-গৃহহীন পরিবারের তালিকা অনুযায়ী জেলার সদর, আত্রাই, বদলগাছী, নিয়ামতপুর, মান্দা, পোরশা ও সাপাহার উপজেলায় সকল ভূমিহীন-গৃহহীন পরিবার পুনর্বাসিত হওয়ায় এই সাতটি উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত উপজেলা হিসাবে ঘোষণা করেন।

 

ঘর হস্তান্তর করা উপলক্ষ্যে বুধবার সদর উপজেলা অডিটোরিয়ামে সদর উপজেলা প্রশাসন কর্তৃক এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার এস.এম. রবিন শীষ।

 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ গাজিউর রহমান, সিভিল সার্জন ডা. আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মোঃ আফজাল হোসেন, জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন এবং সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুবুল হক কমল।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম, কৃষি কর্মকর্তা মনিরুল ইসলাম, প্রকৌশলী সানোয়ার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মাহবুবুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সকল সুবিধাভোগীরা।

 

একুশে সংবাদ/আ.শ.প্র/জাহা

Link copied!