AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠায় এক দফা দাবিতে মৌলভীবাজারে বিএনপির পদযাত্রা


নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠায় এক দফা দাবিতে মৌলভীবাজারে বিএনপির পদযাত্রা

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে মৌলভীবাজার জেলা বিএনপির পদযাত্রা ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেল ৪টায় মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে থেকে এক বিশাল পদযাত্রা শুরু হয়। অনুষ্ঠিত পদযাত্রার নেতৃত্ব দেন প্রয়াত অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের জ্যেষ্ঠ পুত্র সাবেক এমপি দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান।

 

এর আগে দুপুর ২টা থেকে প্রেসক্লাবের সামনে মিছিল সহকারে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ছাত্রদল, শ্রমিকদল, তাঁতীদলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের জেলা এবং বিভিন্ন উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ জমায়েত হন।

 

বিশাল পদযাত্রাটি মৌলভীবাজার শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পশ্চিমবাজার চৌরাস্তা এলাকায় গিয়ে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান।

 

বিএনপি নেতা এম নাসের রহমান বক্তব্যে বলেন, বাংলাদেশের মানুষ জেগে ওঠেছে। আজ সারা বাংলাদেশের শুধু পদযাত্রা নয়, বিএনপির বিজয়ের জয় যাত্রা শুরু হয়েছে। এর আগে সভা হয়েছে, সমাবেশ হয়েছে, আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করছি। এই অবৈধ সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে। এক দফা এক দাবি, দাবি এখন একটাই।

 

তিনি আরও বলেন, শুধু আমরা বিএনপি নই, ৩৬টি রাজনৈতিক দল একযোগে ঘোষণা দিয়েছে যে, এই সরকারকে এখনই পদত্যাগ করতে হবে। এদেশের মানুষ আর আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায় না। এই পদযাত্রার মধ্য দিয়ে আমরা এই সরকারের পদত্যাগ যাত্রা শুরু করেছি। এটা হচ্ছে বিজয়ের যাত্রা। এই যাত্রার মধ্য দিয়ে ইনশাল্লাহ আমরা আমাদের এক দফা দাবি আদায় করবো।

 

জেলা বিএনপির সহ সভাপতি ফয়ছল আহমদের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, জেলা বিএপির সিনিয়র সহসভাপতি মৌলভীবাজার পৌরসভার সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন, সহ সভাপতি ও সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, আশিক মোশাররফ, মো: হেলু মিয়া , প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো: ফখরুল ইসলাম।

 

এসময় উপস্থিত ছিলেন সহসভাপতি বদরুল আলম, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহ উর রহমান, সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন, প্রচার সম্পাদক মো: ইদ্রিছ আলী, পৌর বিএনপির সভাপতি অলিউর রহমান, সদর উপজেলা সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ রশীদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এম এ মুহিত, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক জিএমএ মোক্তাদির রাজু, জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম রসিক, সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম, জেলা যুবদলের সাংগঠনিক হাফেজ আহমদ মাহফুজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, সদর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আমির মোহাম্মদ, পৌর যুবদলের আহবায়ক মাহবুবুর রহমান শিপন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক শিবলু আহমদ, সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক জনি আহমদসহ জেলার বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ।

 

একুশে সংবাদ/আ.ও.প্র/জাহা

Link copied!