AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চুয়াডাঙ্গায় দুই আইসক্রিম ফ্যাক্টরিকে জরিমানা


চুয়াডাঙ্গায় দুই আইসক্রিম ফ্যাক্টরিকে জরিমানা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় অস্বাস্থ্যকর নোংরা ও দুর্গন্ধ পরিবেশে আইসক্রিম তৈরীর অপরাধে ২ টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার।

 

বুধবার (৭ জুন) দুপুরে আলমডাংগা উপজেলার হাউসপুর ও জামজামি রোড এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত করে এই জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

 

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, দুপুর ১২.৩০ টার দিকে পরিচালিত এ অভিযানে আইসক্রিম ফ্যাক্টরি, মুদিখানা ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

 

এসময় হাউসপুর এলাকায় মেসার্স শাপলা সুপার আইসক্রিম নামক  প্রতিষ্ঠানে অভিযানে অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে আইসক্রিম তৈরি ও প্যাকেটে মেয়াদ ও মূল্য না দেয়ার অপরাধে মালিক মোঃ মিরাজ আলীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয় ও প্রতিষ্ঠানটি ৩ দিনের জন্য বন্ধের নির্দেশ দেয়া হয়। এই ৩ দিন কোন পণ্য তৈরি বা বাজারজাত করতে পারবেন না শুধুমাত্র পরিস্কার পরিচ্ছন্নতা ও কারখানার মান উন্নয়নের কাজ করবেন।

 

অপর একটি প্রতিষ্ঠান মেসার্স মুছা সুপার আইসক্রিম এর মালিক মোঃদ. সুমন আহম্মেদকে আইসক্রিম প্যাকেটে মিথ্যা বিজ্ঞাপন দেয়া ও যথাযথভাবে পণ্য বিক্রয় না করার অপরাধে  ১০ টাকা জরিমানা করা হয়।

 

এসময় সবাইকে আইন মেনে ব্যবহার পরিচালনার জন্য নির্দেশনা দেয়া হয়।

 

অভিযান পরিচালনা কাজে সার্বিক সহযোগিতায় ছিলেন আলমডাংগা পৌর স্যানিটারি ইন্সপেক্টর জনাব মো: মাহফুজুর রহমান ও এস আই মাহমুদুল এর নেতৃত্বে আলমডাংগা থানা পুলিশের একটি টিম।

 

একুশে সংবাদ/হা.ন.প্র/জাহা

Link copied!