AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবি ছাত্রকে র‍্যাগিংয়ের অভিযোগ: রেজিস্ট্রারকে বাবার মেইল


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
০৮:৩৫ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২৩
ইবি ছাত্রকে র‍্যাগিংয়ের অভিযোগ: রেজিস্ট্রারকে বাবার মেইল

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া এক নবীন শিক্ষার্থীকে র‍্যাগিয়ের অভিযোগ করে ওই শিক্ষার্থীর বাবা রেজিস্ট্রারের কাছে মেইল করেছেন।

 

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) এ মেইল করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

 

তিনি বলেন, শওকত নামের এক ব্যক্তি শিক্ষার্থীর বাবার পরিচয়ে মেইল করেছেন। মেইলে তিনি তার ছেলেকে র‍্যাগ দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন। পরে আমি বিষয়টি দেখার জন্য প্রক্টর অফিসে পাঠিয়েছি।

 

মেইলে তিনি উল্লেখ করেছেন- গত সপ্তাহে তার ছেলে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি হয়েছে। তার ছেলে সহ আরও ৭/৮ জন ছাত্র অন্য কয়েকজন ছাত্র দ্বারা নির্যাতিত হয়। তারা নবীন শিক্ষার্থীদের শৃঙ্খলা শেখানোর জন্য ডেকে নিয়ে ক্রিকেট মাঠে পানি বহন করানো, বাবা-মাকে নিয়ে গালিগালাজ, মোবাইল ফোন তল্লাশি সহ বিভিন্নভাবে হয়রানি করে। এতে তার ছেলে ভয় পেয়ে রাতে ঘুমাতে পারেনি। এখন তিনি তার ছেলেকে এখানে পড়াবেন কিনা এ বিষয়ে রেজিস্ট্রারের সাহায্য কামনা করেন।

 

অভিযোগকারী ওই অভিভাবক বলেন, এধরনের ঘটনা আমার ছেলের সাথে ঘটায় আমি হতবাক হয়েছি। ঘটনার পর থেকে ছেলের সাথে আমরাও আতঙ্কিত। ছেলের নিরাপত্তার কথা ভেবে এখনই তার পরিচয় বা অভিযুক্তদের সম্পর্কে কিছু বলতে চাচ্ছি না। দুয়েকদিনের মধ্যে আমি ক্যাম্পাসে এসে কর্তৃপক্ষের সাথে কথা বলবো।

 

প্রক্টর প্রফেসর ড. শাহাদাৎ হোসেন বলেন, মেইলে সুস্পষ্টভাবে ভুক্তভোগী ও অভিযুক্তদের পরিচয় উল্লেখ করা হয়নি। আমরা মেইলে উল্লিখিত নাম্বারে যোগাযোগ করে পুরোপুরি তথ্য দিতে বলেছি৷ আমরা ইতোমধ্যে কাজ শুরু করেছি। সুনির্দিষ্ট তথ্য পেলে এবিষয়ে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

 

হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শিমুল রায় বলেন, আমরা নবীন বরণের দিনই সবাইকে র‍্যাগিংয়ের বিষয়ে সচেতন করেছি। এখনো পর্যন্ত এ বিষয়ে কোনো অভিযোগ পায়নি। অভিযোগ পেলে অবশ্যই যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

 

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে এক নবীন ছাত্রীকে র‍্যাগিংয়ের ঘটনায় ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের পাঁচ ছাত্রীকে স্থায়ী বহিষ্কার করে কর্তৃপক্ষ। উচ্চ আদালত র‍্যাগিং বন্ধে কার্যকর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়ার পর ক্যাম্পাসে মাইকিং করে র‍্যাগিং বন্ধে জিরো টলারেন্স ঘোষণা করে কর্তৃপক্ষ। তবে এতেও থেমে নেই র‍্যাগিং। গত ২ সেপ্টেম্বর থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হয়েছে। এরপর থেকে ক্যাম্পাস সহ কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরের বিভিন্ন জায়গায় র‍্যাগিংয়ের ঘটনা ঘটছে বলে অভিযোগ রয়েছে।

 

একুশে সংবাদ/আ.হ.প্র/জাহা

Link copied!