AB Bank
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীলঙ্কার কোচের দায়িত্ব ছাড়লেন জয়াবর্ধনে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৪৯ পিএম, ২৭ জুন, ২০২৪
শ্রীলঙ্কার কোচের দায়িত্ব ছাড়লেন জয়াবর্ধনে

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। গ্রুপ পর্বে চার ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছে লঙ্কানরা। দলের এই ব্যর্থতার দায় কাঁধে নিয়ে পদত্যাগ করেছেন দলের মেন্টর কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে।

কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনেকে দলের পরামর্শক কোচ বানিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। কিন্তু চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে মাত্র একটি জয়ের মুখ দেখেছে লঙ্কানরা। বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকে। এরপর দেশে ফিরেই শ্রীলঙ্কা জাতীয় দলের পরামর্শক কোচের পদ থেকে পদত্যাগ করেছেন জয়াবর্ধনে। তবে জয়াবর্ধনে ঠিক কী কারণে পদত্যাগ করেছেন তা এখনও নিশ্চিত নয়। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে এসএলসি। 

২০২২ সালে শ্রীলঙ্কার পরামর্শক কোচ হিসেবে নিয়োগ পান জয়াবর্ধনে। প্রথমে এক বছরের জন্য দায়িত্ব দেয়া হলেও পরবর্তীতে আরও এক বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়ানো হয়। তবে ঠিক কী কারণে দেশটির এই কিংবদন্তি ব্যাটার পদত্যাগ করেছেন তা এখনও নিশ্চিত নয়। তবে ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের বাজে পারফরম্যান্সের জের ধরেই পদত্যাগ করেছেন তিনি।

গত ওয়ানডে বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের জন্য আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা হচ্ছে না লঙ্কানদের। তবে জমকালো আয়োজনের মধ্য দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে দেশ ছেড়েছিল মেন্ডিস-সিলভারা। কিন্তু এবারেও গ্রুপ পর্ব থেকে বাদ পড়তে হয়েছে লঙ্কানদের।

গত এশিয়া কাপে দারুণ পারফরম্যান্স দেখিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিল শ্রীলঙ্কা। অবশ্য ফাইনালে মোহাম্মদ সিরাজের তোপে ভারতের বিপক্ষে বিধ্বস্ত হয়েছিল তারা। এবার বিশ্বকাপ ব্যর্থতার পর চাকরিই ছেড়ে দিলেন জয়াবর্ধনে। চাকরি ছাড়ার পর এসএলসি এই কিংবদন্তিকে শুভকামনা জানিয়েছে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!