AB Bank
ঢাকা সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমতলীতে সিগারেট উধাও!


Ekushey Sangbad
আবু সাইদ খোকন, আমতলী, বরগুনা
০৮:০০ পিএম, ৩ জুন, ২০২৩
আমতলীতে সিগারেট উধাও!

বাজেট উপস্থাপনের দিন থেকেই আমতলীর বাজারে সিগারেট সংকট দেখা দিয়েছে। মূল্য বৃদ্ধির অজুহাতে আমতলী পৌরসভার বাজার থেকে বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট উধাও হয়ে যায়! অভিযোগ পাওয়া গেছে, পাইকার ও এজেন্টরা এসব সিগারেট স্টক করে রেখেছে।

 

গত বৃহস্পতিবার বাজেট অধিবেশনের পূর্বেই ব্রিটিশ টোব্যাকো কোম্পানির বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট যেমন- বেনসন, গোল্ডলিফ, স্টারফিল্ডারসহ সব সিগারেট সরবরাহে সংকট দেখিয়ে স্থানীয় এজেন্টরা সিগারেটের মূল্যবৃদ্ধি করেছে বলেও অনেক ক্রেতা অভিযোগ করেছেন। সুমন নামের একজন ধুমপায়ী বলেন, আর মনে হয় ধূমপান করা যাবেনা।

 

আমতলী পৌরসভার বিভিন্ন জায়গা ঘুরে দেখা গেছে, ছোট ছোট দোকানগুলিতে প্রায় সব ধরনের সিগারেটের সংকট। হাতে গোনা কয়েকটা দোকানে ব্র্যান্ড সিগারেট পাওয়া গেলেও বেশি দামে তা কিনতে হচ্ছে।

 

বেনসন সিগারেট প্রতি শলাকা নূন্যতম ১৮ থেকে ২০ টাকা, গোল্ডলিফ ১২ থেকে ১৫ টাকা রাখা হচ্ছে। এভাবে প্রতিটি ব্র্যান্ডের সিগারেটের মূল্য একই হারে বৃদ্ধি করা হয়েছে। অনেক জায়গায় সিগারেটের মূল্য বৃদ্ধিকে কেন্দ্র করে ক্রেতা-বিক্রেতায় বাকবিতন্ডতাও দেখা গেছে।

 

আমতলী পৌরসভার সিগারেট বিক্রেতা নির্মল চন্দ্র মাজি কেতু বলেন, প্রায় প্রতি বছরই বাজেট ঘোঘণার সময় হঠাৎ বাজার থেকে সিগারেট উধাও হয়ে যায়। বাজেট ঘোষণার পর থেকেই প্রতি প্যাকেট সিগারেট ১৫ থেকে ২০ টাকা বেশিতে কিনতে হচ্ছে।

 

সিগারেট কোম্পানিগুলোর প্রতিনিধিরা বলছেন, বাজারে সিগারেটের কোনো সংকট নেই। কিছু অসাধু সিগারেট ব্যবসায়ী প্রয়োজনের অতিরিক্ত সিগারেট মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করছে।

 

একুশে সংবাদ/সা.খ.প্র/জাহা

Link copied!