AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতে এমপি আনার খুন, যা বললেন মির্জা ফখরুল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:২০ পিএম, ২২ মে, ২০২৪
ভারতে এমপি আনার খুন, যা বললেন মির্জা ফখরুল

আওয়ামী লীগ তাদের নিজ দলের সংসদ সদস্য (এমপি) ভারতে নিখোঁজ হলো, তার কোনো খোঁজ দিতে পারল না। তাদের লক্ষ্য দুর্নীতি করা-এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২২ মে) নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ তাদের নিজ দলের এমপি ভারতে নিখোঁজ হলো, তার কোনো খোঁজখবর দিতে পারল না। তাদের লক্ষ্য দুর্নীতি করা। ওটার কোনো ঘটনা কিনা জানি না।

এ সময় সাবেক সেনাপ্রধান আব্দুল আজিজের ওপর মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে মির্জা ফখরুল বলেন, এটি লজ্জার, সেনাবাহিনীকে রাজনৈতিকভাবে ব্যবহার করায় এ নিষেধাজ্ঞা। আওয়ামী লীগের কারণে ভরসা ও আস্থার প্রতিষ্ঠান সেনাবাহিনীর মর্যাদা ক্ষুণ্ণ হচ্ছে।

তিনি আরও বলেন, ২০২২ সালের ডিসেম্বরে র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞায় শিক্ষা নেয়নি সরকার। বরং একজনকে আইজিপি বানানো হয়েছে। তাদের ক্ষমতায় টিকে থাকা চূড়ান্ত করতে রাষ্ট্রীয়বাহিনীকে ব্যবহার করছে। এরজন্য দায়ী সরকার। তাদের সরিয়ে দেয়া ছাড়া আর কোনো উপাই নাই।

তিনি এও বলেন, ক্ষমতাসীনরা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা কুক্ষিগত করছে, যেখানে জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র এনেছিলেন।

এদিকে গতকালও সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞায় দলীয় নেতাকর্মীদের বিভ্রান্ত না হওয়া আহ্বান জানিয়ে তিনি বলেন, ‌নিজের ঘর যদি নিজে সামলাতে না পারি, তাহলে কাউ এসে ঘর গুছিয়ে দিবে না। সাবেক সেনাপ্রধান আজিজের ওপর নিষেধাজ্ঞাকে বলা যায় বিভ্রান্ত করার নিষেধাজ্ঞা। র‌্যাবের উপরে নিষেধাজ্ঞা দিয়েছিল তাতে তাদের (ক্ষমতাসীনদের) ভয়ংকর যাত্রা বন্ধ হয়েছে? তা হয়নি। তাই নিজের পায়ে নিজে দাঁড়াতে হবে। নিজেদেরকেই দাবি আদায় করতে হবে। শক্তি অর্জন করতে হবে।

প্রসঙ্গত: ভারতের কলকতা নগরীর নিউটাউন থেকে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম আনারের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছে কলকাতা পুলিশ।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

Link copied!