AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন কর্মসূচি আসছে বিএনপির


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৪৬ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০২৪
নতুন কর্মসূচি আসছে বিএনপির

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শুধু স্লোগানে আন্দোলন করলে হবে না, অ্যাকশন দেখাতে হবে। শিগগিরই নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

রোববার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

গত বছরের ২৮ অক্টোবরের মহাসমাবেশের পর গ্রেফতার হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাসসহ দলটির অর্ধশত কেন্দ্রীয় নেতা। একই সময়ে বিভিন্ন মামলায় গ্রেফতার হন তৃণমূলের কয়েক হাজার কর্মী। বিচারিক ও উচ্চ আদালতে বেশ কয়েকবার জামিন আবেদন করেও মুক্ত হতে পারেননি বিএনপির শীর্ষ নেতারা। এ অবস্থায় বিএনপির দাবি গত ৩ মাসে কারাহেফাজতে নির্যাতনে মৃত্যু হয়েছে অন্তত ১৩ নেতার।

এর প্রেক্ষিতে রিজভী অভিযোগ করেন, কারাবন্দি নেতারা অসুস্থ হলে তাদের চিকিৎসা কিংবা মুক্তির কোনো ব্যবস্থা করছে না ক্ষমতাসীনরা। অসুস্থ হলেও মির্জা ফখরুলসহ কারাগারে সিনিয়র নেতাদের মুক্তি নিয়ে সরকার টালবাহানা করছে। কারাগারে নিয়ে বিএনপি নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে।

এদিকে জাতীয় প্রেস ক্লাবে মির্জা ফখরুলসহ দলের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, সরকার জোর করে ক্ষমতায় টিকে আছে। তবে তা চিরস্থায়ী হবে না। আন্দোলনের অনেক বাঁক রয়েছে। শিগগিরই নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। আর এ আন্দোলনের মাধ্যমেই সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হবে।

দলটির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বিএনপি ফিনিক্স পাখি, যতবার মারবে ততোবার জীবিত হবে।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!