AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা ১৯-২০ আসনে ১৪ মনোনয়ন বৈধ, বাতিল আটটি


Ekushey Sangbad
নাজমুল করিম, সাভার, ঢাকা
০৭:১৪ পিএম, ৪ ডিসেম্বর, ২০২৩
ঢাকা ১৯-২০ আসনে ১৪ মনোনয়ন বৈধ, বাতিল আটটি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে ১৩ জন ও ও ঢাকা-২০ (ধামরাই) আসনে নয়জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন।

সোমবার (৪ ডিসেম্বর) মনোনয়ন যাচাই-বাছাই শেষে ঢাকা-১৯ আসনে আটটি ও ঢাকা-২০ আসনে ছয়টি মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

সোমবার ঢাকা জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকতার কার্যালয়ে মনোনয়ন যাচাই-বাছাই করা হয়। সেখান থেকেই বৈধ ও বাতিল হওয়া প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকতার ঘোষিত তথ্য অনুসারে, ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। প্রার্থীদের মধ্যে আটজনের মনোনয়নপত্র বৈধ ও পাঁচজনের বাতিল বলে ঘোষণা করা হয়েছে।

মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের দলীয় প্রার্থী এনামুর রহমান, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত দুই স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য তালুকদার মোহাম্মদ তৌহিদ জং ওরফে মুরাদ ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম, গণফ্রন্টের নুরুল আমীন, তৃনমুল বিএনপির মাহাবুবুল হাসান, বাংলাদেশ কংগ্রেসের মিলন কুমার ভঞ্জ, জাকের পার্টির শামসুদ্দিন আহম্মেদ ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী ইসরাফিল হোসেন সাভারী।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির বাহাদুর ইসলাম ও আবুল কালাম আজাদ, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. জুলহাস, বাংলাদেশ জাতীয় পার্টির আইরিন পারভীন, বি.এন.এম এর মো. সাইফুল ইসলাম মেম্বার।

অন্যদিকে ঢাকা-২০ (ধামরাই) আসনে মনোনয়ন জমা দিয়েছিলেন নয়জন। এরমধ্যে ছয়জনের মনোনয়ন বৈধ ও তিনজনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। 

মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের দলীয় মনোনীত স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মালেক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাদ্দেছ হোসেন, জাতীয় পার্টির খান মোহাম্মদ ইসরাফিল, জাকের পার্টির মো. সাইদুর রহমান ও ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) রেবেকা সুলতানা।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. মিনহাজ উদ্দিন, বাংলাদেশ কংগ্রেসের আরজু মিয়া ও মুক্তিজোটের মো. আমিনুর রহমান। 

ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম এবং ঢাকা-২০ (ধামরাই) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী এসব তথ্য নিশ্চিত করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!