ঢাকা শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. রাজধানী
  4. সারাবাংলা
  5. আন্তর্জাতিক
  6. অর্থ-বাণিজ্য
  7. খেলাধুলা
  8. বিনোদন
  9. শিক্ষা
  10. তথ্য-প্রযুক্তি
  11. অপরাধ
  12. প্রবাস
  13. পডকাস্ট

বর্তমান সরকারকে দেশের জনগণ আর চায় না: আমীর খসরু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:১৬ পিএম, ৬ ফেব্রুয়ারি, ২০২৩
বর্তমান সরকারকে দেশের জনগণ আর চায় না: আমীর খসরু

বর্তমান সরকারকে এ দেশের জনগণ আর চায় না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন মানুষ এই সরকার থেকে মুক্তি চায়, সেজন্য সবাইকে সম্পৃক্ত করা হচ্ছে।

 

তিনি বলেন, বিভাগীয় সমাবেশে মানুষ সকল বাধা বিপত্তি উপেক্ষা করে সফল করেছে। এবার পদযাত্রা কর্মসূচিকে মানুষের দুয়ারে নিয়ে যাওয়ার পরিকল্পনা চলছে।

 

সোমবার (৬ ফেব্রুয়ারি) সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, বিএনপির আন্দোলন জনগণের মালিকানা ফিরে পাবার, অধিকার ফিরে পাবার আন্দোলন। তাই জনগণকে সম্পৃক্ত করা জরুরি। আর সেটাই করছে বিএনপি। বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি দিয়ে এগিয়ে যাচ্ছে জনসমর্থন আদায়ে। আন্দোলনের ধারা অব্যাহত রাখা হবে।

 

অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, সরকার নিজেরা সহিংসতা তৈরির চেষ্টা করছে। আওয়ামী লীগ চাইছে সহিংসতা করে, আগুন সন্ত্রাস করে বিএনপির আন্দোলন নস্যাৎ করে ক্ষমতা ধরে রাখার ষড়যন্ত্র করছে। আওয়ামী লীগ বিএনপির প্রথম ধাপের আন্দোলনে পরাজিত হয়েছে, তাই এখন নিজেরাই আগুন সন্ত্রাস, সহিংসতার চেষ্টা করছে।

 

আমীর খসরু মাহমুদ বলেন, উন্নয়নের নামে লুটপাট করে বিদেশে পাচার করায় রিজার্ভে প্রভাব পড়েছে, বর্তমান অর্থনৈতিক সংকট তৈরি হয়েছে। পঞ্চাশ হাজার কোটি টাকার নোট ছাপিয়েছে। লুটপাটের কারণে গ্যাস-বিদ্যুতের দাম বাড়াতে বাধ্য হওয়ায় এখন দ্রব্যমূল্যের ওপর প্রভাব পড়েছে, সামনে আরও বাড়বে।

 

তিনি বলেন, নির্বাচন জনগণের হাতে নেই আর, ক্ষমতাসীনদের কাছে চলে গিয়েছে। দেশের তহবিল শেষ করায় ডলার বা ভর্তুকি কিছু দিতে পারছে না সরকার। আওয়ামী মডেলের অর্থনীতি চলছে শুধুমাত্র তাদের লোকদের সুবিধা দিতে।

 

বিএনপি নেতা আরও বলেন, দেশের ভেতরের চাপের চেয়ে বিদেশিদের চাপ আরও বেড়েছে সরকারের ওপর। প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘনের বিষয়টিতে উদ্বেগ প্রকাশ করছে মানবাধিকার কমিশন। নির্বাচনে ভরাডুবির ভয়েই জোর করে মানুষের অধিকার কেড়ে নিচ্ছে। উদ্দেশ্য একটাই ক্ষমতা ধরে রাখার।

 

সরকারের জোর করে ক্ষমতায় থাকার বড় হাতিয়ার প্রোপাগান্ডা। যদিও এটি আর কাজ করবে না। সরকার যত মডেল-ই করুক কোনো লাভ হবে না, গ্রহণযোগ্য নির্বাচন দেয়া ছাড়া কোনো বিকল্প নেই। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে জনগণের কোনো আগ্রহ নেই, বিএনপিরও কোনো আগ্রহ নেই- যোগ করেন তিনি।

 

একুশে সংবাদ.কম/ঢ.প.প্র/জাহাঙ্গীর