AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মমতার পরিবারের একজন অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:২৮ পিএম, ৬ মার্চ, ২০২৩
মমতার পরিবারের একজন অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত

ভারতের পশ্চিবঙ্গের অনেকটা ভয়াবহ আকার ধারণ করেছে অ্যাডিনো ভাইরাস। এবার হানা দিয়েছে খোদ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর পরিবারে। পরিবারের এক সদস্য এতে আক্রান্ত হওয়ার কথা সোমবার (৬ মার্চ) নিজেই জানিয়েছে মুখ্যমন্ত্রী। তবে কে আক্রান্ত হয়েছেন তা পরিষ্কার বলেননি তৃণমূল সুপ্রিমো।

 

শিশুরা এখন জ্বর–সর্দি এবং শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। তারপর সেটা নিউমোনিয়ায় টার্ন নিচ্ছে আর মৃত্যু হচ্ছে শিশুর। এই রোগে আক্রান্ত শিশুর সংখ্যা বেড়েই চলেছে।

 

এদিন বিধানসভায় অ্যাডিনোভাইরাস নিয়ে আরও বেশি সতর্ক থাকার আর্জি জানিয়েছেন মমতা। প্রাণঘাতী এই ভাইরাস মোকাবিলায় পশ্চিমবঙ্গের সব হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের আরও সক্রিয় ও দায়িত্বশীল হতে অনুরোধ করেছেন তিনি।

 

দিন যত যাচ্ছে, পশ্চিমবঙ্গে অ্যাডিনোভাইরাস পরিস্থিতি ক্রমেই ভয়ংকর হয়ে উঠছে। গত দু’মাসে রাজ্যে জ্বর, সর্দি-কাশি, শ্বাসকষ্ট নিয়ে অন্তত ৭৯ শিশুর মৃত্যু হয়েছে। এর মধ্যে গত দু’দিনে কলকাতার হাসপাতালেই প্রাণ গেছে অন্তত ১০ জনের।

 

মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আমার পরিবারের সদস্যও অ্যাডিনোভাইরাসে আক্রান্ত হয়েছে। আমি এসব বলে বেড়াই না। বলা হচ্ছে, এসএনসিইউ (সিক নিওনেটাল কেয়ার ইউনিট) নেই। সিপিএমের আমলে জিরো (শূন্য) ছিল। এখন ১৩৮টি হাসপাতালে ২ হাজার ৪৮৬টি এসএনসিইউ রয়েছে।’

 

আতঙ্কের বিষয়ে তিনি বলেন, ‘কোভিডের পর সামান্য অসুখেই আমরা ভয় পাই। কারণ, সেসময় আমরা আপনজনদের হারিয়েছিলাম। আমি আমার নিজের ভাইকে হারিয়েছি। কোভিডে সময় রাজ্যের যা স্বাস্থ্য পরিকাঠামো ছিল, তার থেকে সেবা আরও বাড়ানো হয়েছে।’

 

সবাইকে আরও সতর্ক থাকার আহ্বান জানিয়ে মমতা বলেন, আর যেন কারও কষ্ট না হয়, তাই আবার মাস্ক পরুন।

 

একুশে সংবাদ/জ/এসএপি

Link copied!