AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সন্ধ্যায় ঢাকায় আসছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:২৭ এএম, ১১ জুলাই, ২০২৩
সন্ধ্যায় ঢাকায় আসছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল

মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধি দল গণতন্ত্র, অবাধ ও সুষ্ঠু নির্বাচন, মানবাধিকার, শ্রম সমস্যা, মানবপাচার, বাণিজ্য এবং রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করতে সন্ধ্যায় ঢাকায় আসছে। দলটি চারদিন ঢাকায় অবস্থান করবে। প্রতিনিধিদলে দেশটির দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু রয়েছেন।

 

ওয়াশিংটন থেকে দিল্লি ও ঢাকা সফরে যাত্রা করার সঙ্গে সঙ্গে মার্কিন পররাষ্ট্র দফতর ভারত ও বাংলাদেশে তাদের সফরের আলোচ্য বিষয় প্রকাশ করেছে। উজরা জেয়ার নেতৃত্বে মার্কিন প্রতিনিধিদলটি গত শনিবার দিল্লি পৌঁছেছে।

 

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানিয়েছেন, ‘১১ থেকে ১৪ জুলাই পর্যন্ত মার্কিন প্রতিনিধিদল নিয়ে উজরা জেয়া এবং ডোনাল্ড লু ঢাকা আসছেন। মার্কিন প্রতিনিধিদলের সফরে দুই দেশের সম্পর্ক নিয়ে কথা হবে। তারা আসার পরে বাংলাদেশের সঙ্গে কী আলোচনা হবে তখন বোঝা যাবে। এখন পর্যন্ত কোনো এজেন্ডা ঠিক হয়নি।’

 

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র বলেছেন, ‘বাংলাদেশ সফরে সরকারি কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় আসবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন, মানবাধিকার, শ্রম সম্পর্কিত বিষয়, মানবপাচার ও রোহিঙ্গা সংকটসহ বিভিন্ন দিক।’

 

জেয়ার সফরসঙ্গী ডোনাল্ড লু গত ১৪ জানুয়ারি ঢাকায় এসেছিলেন। এটি সাত মাসের মধ্যে তার দ্বিতীয় ঢাকা সফর হতে যাচ্ছে। উজরার নেতৃত্বধীন দলটি শুক্রবার (১৪ জুলাই) সকালে ঢাকা ত্যাগ করবে।

 

একুশে সংবাদ/ঢ/এসএপি

Link copied!