AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুষ্টিয়ায় সাহিত্য-সংস্কৃতি ও শিক্ষা মেলার উদ্বোধন


কুষ্টিয়ায় সাহিত্য-সংস্কৃতি ও শিক্ষা মেলার উদ্বোধন

কুষ্টিয়া রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন উপলক্ষে ১০দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে ‘সাহিত্য-সংস্কৃতি ও শিক্ষা মেলা-২০২৩’ এর  উদ্বোধন হয়েছে।

 

মঙ্গলবার (২ মে) সকাল ১০টায় কুষ্টিয়া শহরের ক্যাম্পাসে জাতীয় সেমিনার আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. শহীদুর রহমানের সভাপতিত্বে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর শাজাহান আলী।

 

সমকালীন প্রাসঙ্গিকতার গুরুত্ব বিবেচনায় রবীন্দ্র চর্চার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে প্রবন্ধ উপস্থাপন করেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

 

পরে ‘একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় রবীন্দ্র চর্চা’ শির্ষক জাতীয় সেমিনার অনুষ্ঠিত হয়।

 

সেমিনারে প্রধান অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী ছাড়াও বক্তব্য রাখেন- রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক উপদেষ্টা অধ্যাপক ড. আ ন ম রেজাউল করীম প্রমুখ।

 

দ্বিতীয় অধিবেশনে প্রবন্ধ উপস্থাপন করেন ভারত থেকে আগত লেখক ও গবেষক ইন্দ্রানী চট্টোপাধ্যায়, কবি ও আবৃত্তি শিল্পী আলম আরা জূঁই, ভারতের নদীয়া থেকে আগত মিনা সাহা ও স্বপন মৈত্র, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. মহিবুল ইসলাম, রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা লেখক ও গবেষক ইমাম মেহেদী,  কবি ও সাংবাদিক মামুন রশিদ, কবি গবেষক আলীনূর ইসলাম (বঙ্গ রাখাল), পরিবেশবিদ ও লেখক গবেষক গৌতম কুমার রায়।

একুশে সংবাদ.কম/আ.ম/বি.এস

Link copied!