AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
টার্মিনাল-১ আংশিক চালু

দুবাইয়ে অস্বাভাবিক বৃষ্টিপাতে দুদিনে ১২৪৪ ফ্লাইট বাতিল


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:৫৫ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
দুবাইয়ে অস্বাভাবিক বৃষ্টিপাতে দুদিনে ১২৪৪ ফ্লাইট বাতিল

অস্বাভাবিক বৃষ্টিপাতে সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে প্লাবিত হলে গত মঙ্গলবার থেকে দুদিনে মোট এক হাজার ২৪৪টি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং ৪১টি অন্যত্র ঘুরিয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুবাই বিমানবন্দরের মুখপাত্র সংবাদমাধ্যম খালিজ টাইমসকে এ তথ্য জানান। প্রচণ্ড বৃষ্টিতে সৃষ্ট আকস্মিক বন্যায় বিমানবন্দরটির কার্যক্রম ব্যাপক বিঘ্নিত হয়।

বৃহস্পতিবার সকাল থেকে বিমানবন্দরটির টার্মিনাল-১ এর আংশিক কার্যক্রম পুনরায় শুরু হয়। প্রতিকূল আবহাওয়ার প্রভাব কাটিয়ে বিশ্বের ব্যস্ততম আন্তর্জাতিক বিমানবন্দরটির কার্যক্রম ২৪ ঘণ্টার মধ্যে স্বাভাবিক করতে কঠোর পরিশ্রম করছেন কর্মীরা।

বিমানবন্দরের মুখপাত্র বলেন, এই সংকটের কাটিয়ে উঠতে এবং পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে স্বাভাবিক কার্যক্রমে ফিরতে আমরা কৌশলগত অংশীদারদের পাশাপাশি স্থানীয় কর্তৃপক্ষকে সহযোগিতা করছি।

দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ বৃহস্পতিবার বলেছে, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর (ডিএক্সবি) টার্মিনাল-১ থেকে আন্তর্জাতিক এয়ারলাইনসগুলোর অভ্যন্তরীণ ফ্লাইটগুলো পুনরায় চালু করা হয়েছে। তবে সংযুক্ত আরব আমিরাতের সাম্প্রতিক অভূতপূর্ব আবহাওয়ার কারণে ফ্লাইটগুলো বিলম্বিত ও ব্যাহত হচ্ছে।

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে মরুভূমির দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহর। মুষলধার বৃষ্টিতে আকস্মিক বন্যা দেখা দিয়েছে দেশজুড়ে। পুরো সংযুক্ত আরব আমিরাতজুড়ে প্রবল বৃষ্টির কারণে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, দুবাই বিমানবন্দরের ট্যাক্সিওয়েতে পানির ওপর দাঁড়িয়ে আছে অনেক বিমান। এ ছাড়া বিমানবন্দরে আসা-যাওয়ার রাস্তাগুলোতেও জলাবদ্ধতার সৃষ্টি হয়।

 

একুশে সংবাদ/এ.টি/সা.আ
 

Link copied!