AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হিজবুল্লাহর হামলায় ইসরায়েলের ১৪ সেনা আহত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:৪২ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
হিজবুল্লাহর হামলায় ইসরায়েলের ১৪ সেনা আহত

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ উত্তর ইসরায়েলের একটি সামরিক ঘাঁটিতে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এই হামলায় ইসরায়েলের কমপক্ষে ১৪ সেনা আহত হয়েছেন।

লেবাননে ইসরায়েলের বিমান হামলায় হিজবুল্লাহর বেশ কয়েকজন সদস্য নিহত হওয়ার ঘটনার প্রতিশোধ হিসেবে বুধবার ইসরায়েলের সামরিক স্থাপনায় ওই হামলা হয়।

হিজবুল্লাহ বলছে লেবাননের সীমান্তের কাছে উত্তর ইসরায়েলের আল-আরামশে একটি নতুন সামরিক রিকনেসান্স কমান্ড সেন্টারে গাইডেড ক্ষেপণাস্ত্র এবং বিস্ফোরক ড্রোন দিয়ে সম্মিলিত আক্রমণ চালানো হয়েছে।

অপরদিকে ইসরায়েলি বাহিনী জানিয়েছে, আহত ছয় সেনার অবস্থা গুরুতর। ইসরায়েল এর আগে মঙ্গলবার লেবাননের দক্ষিণে বিমান হামলা চালায়। এতে তিনজন নিহত হয়। তাদের মধ্যে হিজবুল্লাহর একজন ফিল্ড কমান্ডার ইসমাইল ইউসেফ বাজও ছিলেন বলে জানা গেছে। ইসরায়েলি বাহিনী জানিয়েছে, তারা হিজবুল্লাহর দুই কমান্ডার এবং আরও এক সহযোগীকে হত্যা করেছে।

এর আগে গত সোমবার বেশ কয়েকজন ইসরায়েলি সেনা লেবানন সীমান্তের অভ্যন্তরে অভিযানে গেলে হিজবুল্লাহর পেতে রাখা মাইন বিস্ফরণে আহত হয়। গত ছয় মাসের মধ্যে এটাই এই ধরনের প্রথম ঘটনা। এক বিবৃতিতে, হিজবুল্লাহর বলেছে  তাদের যোদ্ধারা দক্ষিণ লেবাননের তেল ইসমাইল এলাকায় বিস্ফোরকগুলি পুঁতে রেখেছিল।


একুশে সংবাদ/ম.ন.প্র/জাহা

Link copied!