AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরিয়ায় বিমান হামলা, ইরানি সেনাসহ নিহত ৩


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:০০ পিএম, ২ মার্চ, ২০২৪
সিরিয়ায় বিমান হামলা, ইরানি সেনাসহ নিহত ৩

সিরিয়ায় বিমান হামলায় ইরানের এক সামরিক উপদেষ্টা নিহত হয়েছেন। শুক্রবার (১ মার্চ) সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় বানিয়াস বন্দরে ইসরায়েলি বিমান হামলার শিকার হন এই কর্মকর্তা।  

তিনি ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) নৌশাখার কর্মকর্তা।

আইআরজিসি’র নৌবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, নিহত উপদেষ্টার নাম রেজা জারেয়ি। তার সঙ্গে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহরও দুই সদস্য নিহত হয়েছেন। তবে বিবৃতিতে আর কোনো তথ্য জানানো হয়নি। আর ইরনা নিউজ বলছে, সিরিয়ার বন্দর শহর বেনিয়াসে হামলার ঘটনায় আইআরজিসির যে সদস্য নিহত হয়েছেন তার নাম রেজা জারেই।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর শুক্রবারের (১ মার্চ) হামলার খবরের সত্যতা নিশ্চিত করেছে। সংস্থাটি বলছে, তিনটি বিস্ফোরণ ভূমধ্যসাগর উপকূলে সিরিয়ার বানিয়াসের কেন্দ্রকে কাঁপিয়ে দেয়। সেখানে ইরানের সঙ্গে সম্পর্কিত একটি গ্রুপ ছিল।

ব্রিটেনভিত্তিক ওবজারভেটরি জানিয়েছে, হামলার ঘটনায় একটি ভবন ধ্বংস হয়ে গেছে। এ ঘটনায় আইআরজিসির সদস্যের সঙ্গে অন্য যে দুইজন ছিল তারা সিরিয়ান নন। হামলায় বেশ কয়েকজন আহতও হয়েছেন।

যদিও ইসরায়েলের পক্ষ থেকে এই হামলার দায় স্বীকার করা হয়নি। তবে ইসরায়েল প্রায়ই সিরিয়ায় ইরানের স্থাপনা লক্ষ্য করে হামলা চালায়। এদিকে গাজায় খাবারের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর ইসরালেয়ি বাহিনীর গুলি চালানোর ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১১৫ জনে দাঁড়িয়েছে। গত বৃহস্পতিবার এই হামলা চালানো হয়।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা
 

Link copied!