AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রোববার পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচনের ভোট


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৯:২৮ পিএম, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
রোববার পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচনের ভোট

আগামী রোববার (৩ মার্চ) পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশটির জাতীয় পরিষদ সচিবালয় এ তথ্য জানিয়েছে। খবর ডনের।

জাতীয় পরিষদ সচিবালয় (এনএ) কর্তৃক জারি করা তফসিল অনুযায়ী, প্রার্থীরা শনিবার (২ মার্চ) দুপুর ২টা পর্যন্ত তাদের মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ওই দিনই মনোনয়ন যাচাই-বাছাইয়ের কাজ শেষ হবে।

পাকিস্তানে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) জাতীয় পরিষদের উদ্বোধনী অধিবেশন শুরু হয়। এ অধিবেশনে গত ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচিত প্রার্থীরা শপথ গ্রহণ করেন। এরপরই প্রধানমন্ত্রী নির্বাচনের এমন সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএল) এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী পদে শাহবাজ শরীফকে মনোনীত করা হয়েছে। অন্যদিকে ইমরান খানের দল পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে ওমর আইয়ুবকে মনোনীত করা হয়েছে।

আজ পাকিস্তানের জাতীয় পরিষদের নবনির্বাচিত প্রার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী অধিবেশনে নতুন সদস্যদের (এমপি) শপথ পড়ান স্পিকার রাজা পারভেজ আশরাফ। তবে নবনির্বাচিত সদস্যদের বিক্ষোভ ও হট্টোগোলের মধ্যেই শপথ নিতে হয়েছে।

পাকিস্তানের ১৬তম জাতীয় পরিষদের উদ্বোধনী অধিবেশন শপথ নিয়েছেন নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন), বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই), জামিয়াত উলেমা-ই-ইসলাম-ফজলুল (জেইউআই-এফ) এবং অন্যান্য রাজনৈতিক দল থেকে নির্বাচিত পার্লামেন্ট সদস্যরা।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

 

Link copied!