AB Bank
ঢাকা শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইচ্ছেমত ছুটি নিতে পারবেন মাইক্রোসফটের কর্মীরা


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
১২:৫৮ পিএম, ১৩ জানুয়ারি, ২০২৩
ইচ্ছেমত ছুটি নিতে পারবেন মাইক্রোসফটের কর্মীরা

কোনো হিসাব নিকাশ ছাড়াই কর্মীদের যতদিন মন চায় ততদিন ছুটির সুবিধা চালু করতে যাচ্ছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট। এ সুবিধার নাম দেওয়া হয়েছে ‘অফুরন্ত সময় উপভোগ করুন’। যারা এই ছুটি উপভোগ করবেন না তাদের জন্য এককালীন একটি বোনাসও দেবে প্রতিষ্ঠানটি।

 

কর্মীদের উদ্দেশে দেওয়া মাইক্রোসফটের চিফ পিপল অফিসার ক্যাথলিন হোগানের এক ই-মেইল বার্তার বরাতে প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ এমনটা জানিয়েছে।

 

এতে বলা হয়, মার্কিন কর্মীদের জন্য ছুটি বিষয়ে যে সীমাবদ্ধতা রয়েছে। মাইক্রোসফট সেটি তুলে নিচ্ছে। আগামী ১৬ জানুয়ারি থেকে যুক্তরাষ্ট্রে কর্মরত সব মার্কিন কর্মীর জন্য এ সুবিধা কার্যকর হবে।

 

সব ধরনের বেতন স্কেলে থাকা কর্মীরা এ সুবিধা পাবেন। তবে যারা ঘণ্টা হিসাবের চুক্তিতে কর্মরত আছেন অথবা যারা যুক্তরাষ্ট্রের বাইরে অবস্থিত মাইক্রোসফটের হয়ে কর্মরত তারা এ সুবিধা পাবেন না। মাইক্রোসফট এ সুবিধাকে বলছে ‘ডিসক্রেশনারি টাইম অফ’।

 

কর্মীদের উদ্দেশে দেওয়া ওই ই-মেইল বার্তায় ক্যাথলিন লেখেন, ‘কীভাবে, কখন এবং কোথায় আমরা আমাদের কাজ করছি সেবিষয়ে নাটকীয় পরিবর্তন এসেছে। আমাদের যেহেতু পরিবর্তন হয়েছে সেহেতু ছুটি বিষয়ক নীতিমালা আধুনিকায়নের মাধ্যমে আরও সহজীকরণ করাই ছিল পরবর্তী স্বাভাবিক পদক্ষেপ।’

 

মাইক্রোসফট আগামীতে কর্মীদের বছরে ১০ দিন সাধারণ ছুটি দেবে। সেটা করপোরেট হলিডে, অনুপস্থিত থাকা, অসুস্থ এবং মানসিক স্বাস্থ্যবিষয়ক ছুটি এবং বিচারিক কাজ সম্পর্কিত ছুটি।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!