AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডেঙ্গু আক্রান্ত আরো ৬৭ জন হাসপাতালে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:২২ পিএম, ২৮ মে, ২০২৩
ডেঙ্গু আক্রান্ত আরো ৬৭ জন হাসপাতালে

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত আরো ৬৭ জন ভর্তি হয়েছেন। তবে এ সময়ে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।

 

রোববার (২৮ মে) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন ৬৭ জন ভর্তি রোগীর মধ্যে ৫৮ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং নয় জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।  

 

বর্তমানে সারাদেশে সর্বমোট ২০৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৮০ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ২৯ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছে।

 

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ২৮ মে পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট এক হাজার ৭৭১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় এক হাজার ১৭৭ এবং ঢাকার বাইরে সারাদেশে ৫৯৪ জন ভর্তি হয়েছেন।

 

একই সময়ে সারাদেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গু রোগী এক হাজার ৫৪৯ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৯৮৭ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৫৬২ জন।  

 

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি এবং এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৩ জনের মৃত্যু হয়েছে।

 

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জনের মৃত্যু হয়।  

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!