AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আরও ১১ লাখ কোভিড টিকা পেলো বাংলাদেশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৫৩ পিএম, ২ মে, ২০২৩
আরও ১১ লাখ কোভিড টিকা পেলো বাংলাদেশ

বুস্টার ডোজ হিসেবে ব্যবহারের জন্য বাংলাদেশকে আরও ১১ লাখ ডোজ করোনার টিকা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এসব ভ্যাকসিন ১২ বছরের ওপরের বয়সীদের দেয়া হবে।

 

মঙ্গলবার (২ মে) জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

 

তিনি বলেন, বুস্টার ডোজ হিসেবে দেয়ার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে ১১ লাখ ডোজ কোভিড ভ্যাকসিন পাওয়া গেছে। আরও ১০ লাখ ডোজ শিগগিরই পাওয়া যাবে।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে এখন পর্যন্ত কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ ১৫ কোটি, দ্বিতীয় ডোজ ১৪ কোটি ৫০ লাখ এবং বুস্টার ডোজ হিসেবে ৭ কোটি ডোজ দেয়া হয়েছে।

 

এর আগে গত ১ মার্চ স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর জানিয়েছিলেন, মজুত ফুরিয়ে যাওয়ায় ২ মার্চ থেকে সাময়িকভাবে করোনার তৃতীয় ও চতুর্থ বুস্টার ডোজ দেয়া বন্ধ হচ্ছে।

 

তিনি বলেন, বুস্টার ডোজ নিতে ততটা বাধ্যবাধকতা না থাকায় অনেকে নিতে চাচ্ছেন না। বিশেষ করে চতুর্থ ডোজে তেমন সাড়া মিলছে না। তারপরও বুস্টারের যত টিকা ছিল তা শেষ। এসব টিকা কোভ্যাক্সের মাধ্যমে আনা হয়। এরই মধ্যে চাহিদা দেয়া হয়েছে, আসতে ৩-৪ সপ্তাহ লাগবে। আসামাত্রই আবারও দেয়া হবে। এ দফায় ৩০ লাখ টিকা আসবে।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!