AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কাজের বদলে শরীর! বলিউড ‘বসেরা’ মুখে বলতেন, বন্ধু হতে চাই!


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০২:১৪ পিএম, ১৫ সেপ্টেম্বর, ২০২২
কাজের বদলে শরীর! বলিউড ‘বসেরা’ মুখে বলতেন, বন্ধু হতে চাই!

বলিউডের ‘কাস্টিং কাউচ’ অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী শমা সিকন্দর। বললেন বলিউডে একটা সময়ে কাজের বদলে শরীর চাওয়াই ছিল ধারা। তাতে সকলে গা না ভাসালেও ক্ষমতার শীর্ষে থাকার সুযোগ নিতেন অনেকেই। শমা নিজেও সেই ‘সুযোগ নেওয়া’র শিকার হয়েছেন বলে জানালেন অভিনেত্রী।

 

 শমা জানিয়েছেন, সরাসরি কুপ্রস্তাব দেওয়া হয়নি তাঁকে। তবে অনেক প্রযোজক চাইতেন তাঁর ‘বন্ধু’ হতে। ব্যক্তিগত ভাবে এমন বহু ‘বন্ধুত্বের’ প্রস্তাব পেয়েছেন শমা। যে বন্ধুত্ব শমার কথায় আদতে নির্ভেজাল নয়, বরং যৌন ঘনিষ্ঠতার আহ্বান! শমা বলেছেন, কাজের জন্য অনুরোধ করতে গিয়ে প্রযোজকরা বন্ধুত্বের কথা বলেছেন। আমার প্রশ্ন ছিল, আরে একসঙ্গে কাজই যদি না করি, তা হলে বন্ধুত্ব কী করে হবে! শরীরের বদলে কাজ চাওয়ার এই গোটা ভাবনাটাই আমার নিম্নরুচির মনে হয়েছে বরাবর। আত্মবিশ্বাসের অত্যন্ত অভাব থাকলেই কেউ এই ফাঁদে পা দিতে পারে।’’

 

শমা জানিয়েছেন, বলিউডের সেই সমস্ত বন্ধু হতে চাওয়া প্রযোজকরা বলিউডের এক এক জন বড় মাথা। তবে একই সঙ্গে শমার দাবি, কাস্টিং কাউচ শুধু বলিউডেই সীমাবদ্ধ নয়। সমস্ত কর্মক্ষেত্রেই এমন হয়ে থাকে। তাঁর মতে, বলিউডের নাম এ ব্যাপারে সর্বাগ্রে উঠে আসে তার কারণ, বলিউড নিয়ে আলোচনাও হয় সবচেয়ে বেশি। বলিউড নিয়ে মানুষের আগ্রহও বেশি।

যদিও শমা নব্য বলিউড নিয়ে আশাবাদী। এখনকার বলিউড অনেক বেশি পেশাদার। এখন কাজের কদর হয়। কম বয়সি প্রযোজক বা পরিচালকেরা, বিনিময়ে বিশ্বাসী নন। তাঁরা শিল্পীদের সম্মান দেন।

একুশে সংবাদ/ আ.বা/ রখ

Link copied!