AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এফবিসিসিআইর তিন কমিটির চেয়ারম্যান তাহমিদুর রহমান


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:২৭ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
এফবিসিসিআইর তিন কমিটির চেয়ারম্যান তাহমিদুর রহমান

বসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) ব্যাংকিং, এনার্জি এবং এন্টারপ্রিনিউরশিপ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন প্রকৌশলী ও ব্যারিস্টার তাহমিদুর রহমান। সম্প্রতি সংগঠনটির মহাসচিব মো. আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়।

গত শনিবার (২০ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এফবিসিসিআই। ব্যারিস্টার তাহমিদুর রহমান একজন বিশিষ্ট শিল্পোদ্যোক্তা। তিনি টিআরডব্লিউ ল ফার্মের প্রতিষ্ঠাতা এবং ফুয়েল এক্স লিমিটেডে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বপালন করছেন। পাশাপাশি ডি স্মার্ট সল্যুশনস এবং এস আলম গ্রুপের একজন অন্যতম পরিচালক হিসেবে কাজ করছেন তিনি। কানাডা চেম্বার অব কমার্সের পরিচালকের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে ঘনিষ্ঠভাবে যুক্ত রয়েছেন তিনি।

ব্যারিস্টার তাহমিদুর রহমান বাংলাদেশের বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের সঙ্গে ব্যাংকিং, এনার্জি শিল্প এবং এন্টারপ্রিনিউরশিপ নিয়ে দীর্ঘদিন কাজ করে যাচ্ছেন। তিনি ঢাকা চেম্বার অব কমার্সের ফাইনান্স ও এনার্জি কমিটির দায়িত্ব পালন করছেন গত দুই বছর ধরে।

তিনি এফবিসিসিআই সদস্য হিসেবে দীর্ঘদিন ধরে বিভিন্ন সেক্টরের স্ট্যান্ডিং কমিটি ও ব্যবসায়িক সংগঠনের সঙ্গে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও তরুণ উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

ব্যারিস্টার তাহমিদুর রহমান নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) এবং পাশাপাশি লন্ডন ইউনিভার্সিটি থেকে এলএলবি (অনার্স) সম্পূর্ণ করেন। চার বছরের মধ্যে সফলভাবে ইঞ্জিনিয়ার এবং ব্যারিস্টার হিসেবে পড়াশুনা শেষ করেন তিনি।

তাহমিদুর রহমান বলেন, বাংলাদেশের সকল ব্যাংকের পরিচালকসহ বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একত্রিতভাবে কাজ করবেন, যাতে বাংলাদেশের ব্যাংক ব্যবস্থায় স্থিতিশীলতা আসে। পাশাপাশি দেশের শিল্প প্রতিষ্ঠান যেন নিরবচ্ছিন্ন গ্যাস ও বিদ্যুৎ পায় এবং উদ্যোক্তাদের জন্য ব্যবসা সহজ করা ও ব্যবসা বান্ধব পরিবেশ করার লক্ষ্যে কাজ করবেন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা   
 

Link copied!